খেলা কি বন্ধ হয়? খেলবো মনে করলেই খেলা হবে: অনুব্রত মন্ডল
খেলা কি বন্ধ হয়? খেলবো মনে করলেই খেলা হবে: অনুব্রত মন্ডল

খেলা কি বন্ধ হয়? খেলবো মনে করলেই খেলা হবে: অনুব্রত মন্ডল

অনলাইন ডেস্ক

ভারতে চলছে বিধানসভা নির্বাচন। করোনাকালে এই নির্বাচনে বেশ সতর্ক ভারতীয় নির্বাচন কমিশন। তাই তারা বিশেষভাবে নজর রাখছে বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মন্ডলের উপর। অতীতে বেশ কিছু উদ্ভট মন্তব্যের জেরে সামাজিক যোগাযোগ মাধ্যমে বেশ পরিচিত মুখ তিনি।

যদিও নজরবন্দি তার কাছে নতুন কিছু নয়। অতীতের নির্বাচনেও কমিশনের কড়া ‘ম্যান মার্কিং’ ছিল বীরভূমের তৃণমূল জেলা সভাপতি অনুব্রত মণ্ডলের জন্য। এ বারেও ৬০ ঘণ্টার জন্য নজরবন্দি তিনি।

তবে এই ঘোষণার পরেই তিনি জানিয়েছিলেন, কমিশনের ক্যামেরা চলতে থাকলেও তিনি খেলা চালাতে জানেন। প্রকাশ্যেই বলেন, ‘‘খেলা কি বন্ধ হয়? ঘরের ভিতরে চার জনে মিলে খেলা হয় না? খেলব মনে করলেই খেলা হবে। ’’

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, সবার প্রচারেই ‘খেলা হবে’ শব্দবন্ধ শোনা গেলেও ভারতে এই বানীর আমদানী করেছিলেন অনুব্রত। অতীতে ‘গুড়-বাতাসা’ থেকে ‘নকুলদানা’, ভোট রাজনীতিতে অনেক মিষ্টি বিতরণের পরে এ বার ‘খেলা’ এনেছেন। আর সেই খেলা তিনি খেলবেন বলেও প্রত্যয়ী। তবে আউটডোর নয়, ইনডোর গেম।


আরও পড়ুনঃ


ইফতারে প্রশান্তি পেতে বাঙ্গির শরবত

ইন্দোনেশিয়ার সাবমেরিনটির ক্রুদের বিদায়ী সঙ্গীত (ভিডিও)

করোনা ঠেকাতে গোয়ায় চার দিনের লকডাউন

দিল্লিতে করোনায় মৃতের সৎকার সংখ্যার সাথে সরকারি সংখ্যার হিসাবে গরমিল


তৃণমূল সূত্রে আনন্দবাজার জানিয়েছে, বৃহস্পতিবার সকাল থেকেই বোলপুরে দলীয় কার্যালয়ে থাকছেন তিনি। সে ভাবে বাইরে বেরনোর কোনও ঘোষিত কর্মসূচি নেই। কিন্তু তিনি কখন কী করেন সেটা আর হলফ করে কে বলতে পারে!

গত বুধবারই হঠাৎ বাড়ি থেকে গাড়ি নিয়ে বেরিয়ে পড়েন তিনি। তাকে অনুসরণ করা গাড়িকে রীতিমতো নাকানিচুবানি খাইয়ে তিন ঘন্টা পর ফেরত আসেন এই রাজনীতিবিদ।

news24bd.tv / নকিব