সাহস থাকলে অস্ত্র রেখে আসুন,ইসরায়েলি সেনাকে যুবক (ভিডিও)
সাহস থাকলে অস্ত্র রেখে আসুন,ইসরায়েলি সেনাকে যুবক (ভিডিও)

সাহস থাকলে অস্ত্র রেখে আসুন,ইসরায়েলি সেনাকে যুবক (ভিডিও)

অনলাইন ডেস্ক

আল আকসায় মুসল্লিদের উপর হামলার পর গাজায় ইসরায়েলি বাহিনীর বিমান হামলায় ২৪ ফিলিস্তিনি নিহত হয়েছেন। এরমধ্যে ৯ জন শিশু। এছাড়া ৮২২ জন আহত হয়েছেন। এদিকে জেরুজালেমে তাণ্ডব চালানো ইসরায়েলি সেনার মুখোমুখি এক সাহসী যুবকের বাগবিতণ্ডার একটি ভিডিও আন্তর্জাতিক গণমাধ্যমগুলোতে ছড়িয়ে পড়েছে।

ভিডিওটিতে ওই যুবককে ইসরায়েলি সেনা সদস্যকে পরোয়া করতে দেখা যায়নি। তিনি ক্ষিপ্ত হয়ে ইসরায়েলি সেনাকে চ্যালেঞ্জ ছুড়ে বলেছেন, সাহস থাকলে অস্ত্র রেখে মাঠে আসুন। মোকাবিলা করুন!

এসময় আল-আকসায় শিশুদের ফাঁদে ফেলা ও তাদের ওপর হামলা চালানোর অপরাধে ওই যুবক ইসরায়েল সেনাকে ‘কাপুরুষ’ বলে উল্লেখ করেছেন।

আল-আকসা মসজিদ মুসলমানদের জন্য বিশ্বের তৃতীয় পবিত্রতম স্থান। তবে ইহুদিরা জায়গাটিকে তাদের নিজেদের উপাসনালয় হিসেবে দাবি করে।   ১৯৬৭ সালে আরব-ইসরায়েলের যুদ্ধের সময় পূর্ব জেরুজালেম দখল করে ইসরায়েল। এরপর ১৯৮০ সালে পুরো জেরুজালেম তাদের নিয়ন্ত্রণে চলে আসে। যা এখনও আন্তর্জাতিক সম্প্রদায় থেকে স্বীকৃতি পায়নি।

এদিকে গাজায় “অযৌক্তিক এবং অতিরিক্ত শক্তি” প্রয়োগ করায় ইসরায়েলের তীব্র নিন্দা করেছে যুক্তরাজ্যভিত্তিক মানবাধিকার সংগঠন অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল।

অ্যামনেস্টি ইন্টারন্যাশনাল এক বিবৃতিতে বলেছে, ইসরায়েলি বাহিনী বারবার আল-আকসা মসজিদে সহিংস অভিযানের সময় বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে অপরিকল্পিত এবং বেআইনিভাবে শক্তি মোতায়েন করেছে এবং শেখ জারারাহ-তে শান্তিপূর্ণ বিক্ষোভকারীদের ওপর অকারণে হামলা চালিয়েছে।

ইসরায়েল সেনাকে ‘কাপুরুষ’ বলা ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

news24bd.tv/আলী 

;