রাজধানীতে স্বস্তির বৃষ্টি
Breaking News
রাজধানীতে স্বস্তির বৃষ্টি

রাজধানীতে স্বস্তির বৃষ্টি

অনলাইন ডেস্ক

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে রাজধানীতে স্বস্তির বৃষ্টি নামলো। এ কারণে কয়েক দিনের ভ্যাপসা গরমের অবসান ঘটেছে। সোমবার রাতে স্বস্তি নেমে এসেছে শহরজুড়ে। এ সময় বৃষ্টির সঙ্গে বজ্রপাতও হয়।

এর আগে আবহাওয়া অধিদপ্তর জানায়, নিম্নচাপ থেকে ঘূর্ণিঝড়ে পরিণত হওয়া ইয়াসের প্রভাবে দাবদাহের প্রভাব কমতে শুরু করবে। বৃষ্টির আভাস রয়েছে।  

সোমবার গুগলের পূর্বাভাসে দেখা যায়, বিকাল সাড়ে পাঁচ টার দিকে ঢাকায় তাপমাত্রা ৩৬ ডিগ্রি হলেও অনুভূত হচ্ছে ৪৪ ডিগ্রি সেলসিয়াস। তবে দিনের তীব্র গরমের মধ্যে রাতের বৃষ্টি স্বস্তি নেমে এসেছে শহরজুড়ে।

আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, ‘ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাব এখনও বাংলাদেশের সীমানায় আসেনি। মঙ্গলবার (২৫ মে) সন্ধ্যা নাগাদ এর প্রভাব  শুরু হতে পারে। এখন যে বৃষ্টি হচ্ছে, তা স্থানীয় আবহাওয়ার কারণে। তাপমাত্রা বেড়ে যাওয়ায় আকাশের মেঘমালা তৈরি হয়েছে। তারই প্রভাবে বৃষ্টি হচ্ছে। এতে তাপমাত্রা বেশ কিছুটা কমে আসবে। ’

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়, দেশের প্রায় সব বিভাগের ওপর দিয়ে মৃদু থেকে মাঝারি ধরনের তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই বৃষ্টির কারণে তা কমে আসতে পারে। এছাড়া আগামী ২৪ ঘণ্টায় খুলনা,বরিশাল, চট্টগ্রাম ও  ঢাকা বিভাগের অনেক  জায়গায় এবং রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কিছু জায়গায় দমকা হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ  বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে।

গত ২৪ ঘণ্টায় দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে সীতাণ্ডে ৩৮ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস।   বিভাগীয় শহরগুলোর মধ্যে আজ  ঢাকায় ৩৮ দশমিক ১,  ময়মনসিংহে ৩৭, চট্টগ্রামে ৩৭ দশমিক ৮, সিলেটে  ৩৮ দশমিক ৩, রাজশাহীতে ৩৭ দশমিক ৮, রংপুরে ৩৭ দশমিক ৫, খুলনায় ৩৬  এবং  বরিশালে ৩৬ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

গত ২৪ ঘণ্টায় সর্বোচ্চ বৃষ্টি হয়েছে কুতুবদিয়ায় ৩৫ মিলিমিটার। এছাড়া চুয়াডাঙ্গায় ৩৩, কক্সবাজারে ২৮, গোপালগঞ্জে ২৬, সাতক্ষীরায় ১৬, খেপুপাড়ায় ১৪, খুলনায় ১৩, মাইজদীকোর্টে ৯, পটুয়াখালীতে ৬, রাজশাহী ও কুমিল্লায় ৫, বদলগাছি, চট্টগ্রামে ৪, টেকনাফে ৩, সন্দ্বীপে ২, রাঙামাটিতে ১ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এছাড়া যশোর, ঈশ্বরদী ও হাতিয়ায় সামান্য বৃষ্টি রেকর্ড করা হয়েছে।

news24bd.tv/আলী 

;