খুলনায় ত্রাণ সহায়তা ও সেনা টহল কার্যক্রম পরিদর্শন করলেন সেনা প্রধান

খুলনায় ত্রাণ সহায়তা ও সেনা টহল কার্যক্রম পরিদর্শন করলেন সেনা প্রধান

Other

খুলনায় সেনাবাহিনীর উদ্যোগে দুস্থদের মাঝে মানবিক সহায়তা প্রদান ও ৫৫ পদাতিক ডিভিশনের সেনাসদস্যদের টহল কার্যক্রম পরিদর্শন করেছেন সেনাবাহিনী প্রধান জেনারেল এসএম শফিউদ্দিন আহমেদ।

মঙ্গলবার (১৩ জুলাই) সকাল সাড়ে ৯টায় খুলনা জেলা স্টেডিয়ামে দুস্থদের মাঝে মানবিক সহায়তা প্রদান করেন সেনাবাহিনী প্রধান। সেনাবাহিনীর ৫৫ পদাতিক ডিভিশন এই ত্রাণ বিতরণ কার্যক্রমের আয়োজন করে। সকাল ১০টায় সেনাবাহিনী প্রধান শিববাড়ি মোড়ে ৫৫ পদাতিক ডিভিশনের সেনাসদস্যদের টহল কার্যক্রম পরিদর্শন করেন।

সেখানে তিনি মাঠপর্যায়ে নিয়োজিত সেনাসদস্যদের প্রতিকূল সময়ে সঠিকভাবে দায়িত্ব পালনে উৎসাহ প্রদান করেন।

এসময় সেনাসদরের উর্ধতন কর্মকর্তা, ৫৫ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল মো. নূরুল আনোয়ারসহ বিভিন্ন আইন-শৃঙ্খলা বাহিনীর উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে খুলনা সার্কিট হাউসে স্থানীয় প্রশাসনের সাথে মতবিনিময় করেন সেনাবাহিনী প্রধান।

আরও পড়ুন


কুষ্টিয়ায় করোনায় মৃত্যু কিছুটা কমেছে, শনাক্ত ২৯১

বিধিনিষেধ সংক্রান্ত যা আছে আজকের পুরো প্রজ্ঞাপনে

২৩ জুলাইয়ের পর বন্ধ থাকবে যেসব প্রতিষ্ঠান

১৫ থেকে ২৩ জুলাই পর্যন্ত লকডাউন শিথিল, প্রজ্ঞাপন জারি


উল্লেখ্য, সেনাবাহিনী করোনা মহামারীর ক্রান্তিকালে সরকারি নির্দেশ বাস্তবায়নের লক্ষ্যে সেনাবাহিনী প্রধানের নির্দেশনায় অসামরিক প্রশাসনকে সহায়তা দিয়ে যাচ্ছে।

এর ধারবাহিকতায় ‘অপারেশন কোভিড শীল্ড পর্ব-২’র অংশ হিসেবে গুরুত্বপূর্ণ এলাকায় নিয়মিত টহল পরিচালনা করছে সেনাবাহিনী।

মূলত করোনা মহামারীকালীন সর্বস্তরের জনগণের মাঝে সচেতনতা বৃদ্ধি এই টহলের প্রধান উদ্দেশ্য। পাশাপাশি সেনাবাহিনীর নিজস্ব তহবিল থেকে অর্থ সংকুলান করে দরিদ্র জনগোষ্ঠীর মাঝে খাবার, জরুরি চিকিৎসাসেবা ও বিশুদ্ধ পানি সরবরাহসহ বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হচ্ছে। জানা যায়, বিনামূল্যে ১৩৪৩ জনকে চিকিৎসা সেবার পাশাপাশি ৫৫ পদাতিক ডিভিশনের উদ্যোগে এ পর্যন্ত মোট ছয় হাজার ব্যাগ ত্রাণ বিতরণ করা হয়েছে।

news24bd.tv এসএম

পাঠকপ্রিয়