করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে অলিম্পিকের সিদ্ধান্ত
করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে অলিম্পিকের সিদ্ধান্ত

করোনা পরিস্থিতি পর্যবেক্ষণ করে অলিম্পিকের সিদ্ধান্ত

অনলাইন ডেস্ক

জাপানের টোকিও অলিম্পিক কমিটি কোভিড পরিস্থিতি পর্যবেক্ষণ করছে। অবস্থা বেগতিক হলে, যে কোনো মুহূর্তে আসর বাতিলের সিদ্ধান্ত হতে পারে বলে মন্তব্য করেছেন কমিটির প্রধান নির্বাহী তশিরো মুতো।  

তবে এখনই কোনো সিদ্ধান্ত হয়নি, সবাইকে বায়োবাবল মেনে ভিলেজে থাকার পরামর্শ দিয়েছেন তিনি। তবে শঙ্কা সত্ত্বেও সফট বল ইভেন্টের মধ্য দিয়ে ফুকুশিমাতে শুরু হয়ে গেছে আসরের আনুষ্ঠানিকতা।

সময় যত গড়াচ্ছে, ততই যেন শঙ্কার মেঘে ছেয়ে যাচ্ছে টোকিওর আকাশ। যেখান থেকে মুক্ত থাকতে পারছে না অ্যাথলিটদের ভিলেজ। একের পর এক কোভিড আক্রান্তের খবরে ভীত হয়ে পড়ছেন অ্যাথলিটরা। এ অবস্থায় স্বাভাবিক খেলা চালানো নিয়েও শঙ্কা দেখা দিয়েছে কর্মকর্তাদের মাঝে।

তবে সামগ্রিক জাপানের কোভিড পরিস্থিতি অন্যান্য দেশের তুলনায় ভালো বলে এখনও আসর নিয়ে নেতিবাচক কিছু ভাবতে চাইছে না কেউ। কিন্তু গত এক সপ্তাহে টানা ছয় দিন এক হাজার রোগী শনাক্ত হওয়ায় কিছুটা ধাক্কা লেগেছে তাদের আত্মবিশ্বাসে।

এ অবস্থায় এখন কতটা সফলভাবে আসর আয়োজন সম্ভব তা নিয়ে প্রশ্ন উঠেছে খোদ অলিম্পিক আয়োজক কমিটিতেই। নিজেদের মধ্যে বৈঠকে আসর বাতিলের প্রস্তাবও এসেছে অনেক সদস্যের কাছ থেকে। তবে এতো দ্রুত কোনো সিদ্ধান্ত নিতে রাজি হচ্ছেন না সেইকো হাসিমুতোর নেতৃত্বাধীন আয়োজন কমিটি। আরও কিছুটা সময় পরিস্থিতি পর্যবেক্ষণের কথা জানিয়েছেন তারা।

অলিম্পিক আয়োজক কমিটির প্রধান নির্বাহী তোশিরো মুতো জানান, করোনা ভাইরাস আক্রান্ত প্রতিদিনই বাড়ছে। তবে অবস্থা এখনও এতোটা খারাপ হয়নি যে আসর বাতিল করে দিতে হবে। তবে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলে আমরা অবশ্যই নতুন করে ভাবব। স্পন্সররাও কিছুটা শঙ্কিত।  

আরও পড়ুন


দুটি গরু ও ৬ টি ছাগল কোরবানি দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

একটি গরু ও একটি ছাগল কোরবানি দিলেন খালেদা জিয়া

ঈদের নামাজ পড়ে ৪৮ বাংলাদেশি আটক

ভারতে অ্যান্টিবডি বাড়ছে

ঝামেলা এড়াতে বাসার পাশেই কোরবানি


news24bd.tv / কামরুল 

;