বগুড়ায় আওয়ামী লীগ নেতা রকি হত্যা মামলায় ৭ জন গ্রেপ্তার
বগুড়ায় আওয়ামী লীগ নেতা রকি হত্যা মামলায় ৭ জন গ্রেপ্তার

বগুড়ায় আওয়ামী লীগ নেতা রকি হত্যা মামলায় ৭ জন গ্রেপ্তার

Other

বগুড়া সদরের ফাঁপোর ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ন আহবায়ক মমিনুল ইসলাম রকি হত্যা মামলার প্রধান আসামী গাওসুল আজম সহ ৭ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব। শনিবার বেলা সাড়ে ১২টায় সাংবাদিক সম্মেলনে বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-১২ বগুড়া ক্যাম্পের কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মামুন।

এসময় র‌্যাবের অভিযানে ১টি বিদেশী পিস্তল, ১টি ম্যাগাজিন, ৩ রাউন্ড গুলি ও ১টি চাপাতি উদ্ধার হয়েছে।
গ্রেফতারকৃতরা হল, বগুড়া সদরের ফাঁপোর এলাকার প্রধান আসামী গাউসুল আযম (২৮), ফুয়াদ হাসান মানিক (২৯), মেহেদী হাসান (১৮), আরিফুর রহমান (২৮), আলী হাসান (২৮), ফজলে রাব্বী (৩০) এবং আব্দুল আহাদ (২০)।

র‌্যাব-১২  জানায়, গোপন সংবাদে শুক্রবার (৩০ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় বগুড়া ক্যাম্পের একটি দল রংপুর জেলার বদরগঞ্জ উপজেলায় অভিযান চালায়। অভিযানে বদরগঞ্জের ছোট হাজিরপুরের ফকিরগঞ্জ গ্রামে রমজান আলী নামে একজনের বাড়িতে আত্মগোপনে থাকা মেহেদী হাসান, আরিফুর রহমান, আলী হাসান, ফজলে রাব্বী, আব্দুল আহাদকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃত ৫ জনের তথ্যমতে ভোর সাড়ে ৫টায় বগুড়া সদরের ফাঁপোর উচ্চ বিদ্যালয়ের সামনে থেকে রকি হত্যার মূল পরিকল্পনাকারী গাউসুল আযম ও ফুয়াদ হাসান মানিককে গ্রেফতার করে।
লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মামুন বলেন, গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদে জানা যায় রকিকে হত্যার পরিকল্পনা করে গাউসুল আজম।

ঘটনার দিন রাতে রকি হত্যাকান্ডে গাউসুল আজম সহ ১৫ থেকে ২০ জন অংশ নেয়। আগামী নির্বাচন এলাকায় মাদক ব্যবসা চাঁদাবাজি ও আধিপত্য বিস্তারে রকি প্রধান বাধা হয়ে উঠতে পারে এ কারণেই আসামীরা ক্ষিপ্ত হয়ে পূর্ব পরিকল্পনামাফিক গত মঙ্গলবার রাতে রকিকে ফাঁপোড় বাজারে কুপিয়ে হত্যা করে।

মঙ্গলবার রাত সাড়ে ৮টার দিকে এশার নামাজ শেষে  মসজিদ থেকে নামাজ পড়ে বের হয়ে পাশের একটি দোকানে কথা বলছিল রকি। এসময় একদল দুর্বৃত্ত তাকে ধারালো অস্ত্র দিয়ে পায়ে ও মাথায় কুপিয়ে পালিয়ে যায়। এসময় স্থানীয় লোকজন তাকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করে নিয়ে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে যায়। হাসপাতালে রাত ১০টার দিকে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মমিনুল ইসলাম রকিকে মৃত ঘোষণা করেন।

আরও পড়ুন:

বাংলাদেশসহ চার দেশে দুবাইগামী ফ্লাইট বন্ধ ৭ আগস্ট পর্যন্ত

চীন ও অস্ট্রেলিয়ায় করোনা পরিস্থিতি নিয়ে বিশ্ব স্বাস্থ্য সংস্থার হুশিয়ারি

হেলেনাকে সম্মানের সঙ্গে ছাড়তে বললেন সেফুদা

সেনাবাহিনীতে বিভিন্ন বেসামরিক পদে ছয় শতাধিক নিয়োগ


এ ঘটনায় বৃহস্পতিবার রাতে রকির ছোট ভাই রুকু ইসলাম গাওসুল আজমকে প্রধান আসামী করে ২২ জনের বিরুদ্ধে বগুড়া সদর থানায় মামলা করেন।

এদিকে মামলার আসামীদের গ্রেফতার করায় র‌্যাব সহ আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি কৃতজ্ঞতা জানিয়ে ঘটনার সাথে জড়িত অন্যান্য আসামীদের গ্রেফতার করে দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়েছেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান আবু সুফিয়ান সফিক ও সাধারণ সম্পাদক মাফুজুল ইসলাম রাজ।

news24bd.tv/ নকিব

;