নওগাঁর মান্দায় বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেল ২৫০ অসহায় পরিবার

বাবুল আখতার রানা, নওগাঁ

নওগাঁর মান্দায় বসুন্ধরা গ্রুপের খাদ্য সহায়তা পেল ২৫০ অসহায় পরিবার

চোখে ঝাপসা দেখেন। কানেও ঠিকমতো শোনেন না। দেহের চামড়া লেপ্টে আছে হাড়ের সঙ্গে। গণনা করা যায় হাড্ডিসার দেহের হাড়গুলো। তবে দেহে ক্লান্তি নেই একবিন্দুও। মনে রয়েছে আক্ষেপ। লকডাউন এসে যে লক করে দিয়েছে তার ভিক্ষাবৃত্তি। বন্ধ হয়েছে পেটপুরে দু’বেলা খাওয়া। মনে সেই করুণ আক্ষেপ। চোখের কোণে অস্বস্তির জল।

বলছিলাম নওগাঁ জেলার মান্দা উপজেলার হাজেরা বানুর কথা। তাকে ছেড়ে একে একে ওপাড়ে পাড়ি জমিয়েছেন তার স্বামী, এক ছেলে ও দুই মেয়ে। একা হাজেরার বয়সও নব্বই ছুয়েছে। শেষ বয়সেও আশায় বুক বাঁধছেন। কবে শেষ হবে লকডাউন। পেটপুরে খাবেন দু’বেলা। তার আশার আলো হয়ে এসেছেন বসুন্ধরা গ্রুপ। তার হাতে তুলে দেওয়া হয়েছে  কালের কণ্ঠ শুভসংঘের মাধ্যমে বসুন্ধরা গ্রুপের দেওয়া ১০ কেজি চাল, তিন কেজি ডাল ও তিন কেজি আটা। খাদ্যসামগ্রী পেয়ে চোখের জল আটকে রাখতে পারলেন না তিনি। বললেন, ‘‘মুই আইচু ওই গায়োত্তে। মুই ভিক্ষা করে খাও। একন লকডাউনের তঙ্কে কারো বাইত কাকো যাবা দেচেনা। একন হামরা যারা ভিক্কা করে খাই তাদের দিন-পত কিংকে চলবে। তোমরা ত্রাণ দেচিন শুনে অতোদূরত থিনি আনু। একন এই যে এলা দিলিন তোমরা এলা দিয়ে অনেকদিনই যাবে। দুইবেলা ভালো খাওয়া পামু। তোমাঘরক আল্লা সুখে-শান্তিতে থুক’’। আমেরুন বেগম নামের উপকারভোগী বলেন, ‘‘তোমাঘরক অনেক দোয়া দিচিন। আল্লা ভালো করবে। মুই এলা ত্রাণ কোনকালে পাইনু। এলা দিয়া মুই ১৫ দিন খাওয়া পামু’’।

আজ বৃহস্পতিবার সকালে নওগাঁর মান্দা উপজেলায় তাদের মতো ২৫০ অসহায় ও দুস্থ পরিবারকে খাদ্যসামগ্রী দিয়েছে কালের কণ্ঠ শুভসংঘ। এছাড়া সকলের মাঝে মাস্ক বিতরণ ও করোনা সুরক্ষায় সচেতনামূলক পরামর্শ দেওয়া হয়। উপজেলার রেবা আখতার আলিম মাদ্রাসা মাঠে স্বাস্থ্যবিধি মেনে বসুন্ধরা গ্রুপের সহায়তায় এই খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে উপস্থিত হয়ে নওগাঁর পুলিশ সুপার প্রকৌশলী আবদুল মান্নান মিয়া (বিপিএম) বলেন, দেশের ক্রান্তিকালে সরকারের একার পক্ষে সকল অসহায় মানুষকে খাদ্য সহায়তা দেওয়া সম্ভব নয়। বসুন্ধরা গ্রুপের মতো বড় বড় শিল্পগোষ্ঠী ও বিত্তশালীরা এগিয়ে আসলে আমরা সকল দুস্থ মানুষের পাশে দাঁড়াতে পারব। সারাদেশের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য বসুন্ধরা গ্রুপ যে খাদ্য সহায়তা দিচ্ছে এর জন্য তাদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। পাশাপাশি কালের কণ্ঠ শুভসংঘকে ধন্যবাদ জানাই মানুষের কাছে এই খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার জন্য।

আরও পড়ুন


দেশে করোনায় আক্রান্ত ৯৮ শতাংশের শরীরেই ডেল্টা ভ্যারিয়েন্ট

সারারাত র‍্যাব সদরদপ্তরেই ছিলেন পরীমণি, আজ পুলিশের কাছে হস্তান্তর

শেখ কামালের কবরে প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের শ্রদ্ধা

৭ সেপ্টেম্বরের মধ্যে সিলেট-৩ আসনের ভোট সম্পন্ন করতে হাইকোর্টের নির্দেশ


তিনি আরও বলেন, বর্তমানে নওগাঁ জেলার করোনা পরিস্থিতি অন্য জেলার চেয়ে তুলনামূলক কম। আপনারা সবাই আরো বেশি সচেতন থাকবেন যেন আমাদের জেলায় করোনা পরিস্থিতি খারাপ হয়ে না পরে। সবাই মাস্ক পরবেন। স্বাস্থ্যবিধি মেনে চলবেন।

খাদ্যসামগ্রী বিতরণ কার্যক্রমে আরো উপস্থিত ছিলেন জেলার সিনিয়র সহকারী পুলিশ সুপার মোঃ মতিয়ার রহমান, মান্দা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোল্লা মোহাম্মদ এমদাদুল হক, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আবু বাক্কার সিদ্দিক, উপজেলা ভাইস চেয়ারম্যান গৌতম কুমার মহন্ত, মহিলা ভাইস চেয়ারম্যান মাহাবুবা সিদ্দিকা রোমা, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শাহিনুর রহমান, কালের কণ্ঠ শুভসংঘের পরিচালক জাকারিয়া জামান, কালের কন্ঠ'র নওগাঁ জেলা প্রতিনিধি ফরিদুল করিম, রেবা আখতার আলিম মাদ্রাসার অধ্যক্ষ আব্দুল গফুর, শুভসংঘের কেন্দ্রীয় কমিটির সদস্য শরীফ মাহ্দী আশরাফ জীবন, মান্দা উপজেলার সভাপতি প্রধান শিক্ষক শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক প্রধান শিক্ষক আকরাম হোসেন, বাংলাদেশ প্রতিদিন ও নিউজ টুয়েন্টিফোরের জেলা প্রতিনিধি বাবুল আখতার রানা, সাংবাদিক জসিম উদ্দিন, রেজাউল ইসলাম, ইব্রাহিম হোসেন, জিল্লুর রহমান, পলাশ চন্দ্র, আব্দুল জব্বার, এ এইচ এম কামরুজ্জামান, মাসুদ রানা, শাহাজান আলী, ইসমাইল হোসেন, খলিলুর রহমান, মোয়াজ্জেম হোসেন, আলম হোসেন, তরিকুল ইসলাম ও শুভসংঘের উত্তরা ইউনিভার্সিটির সাবেক সভাপতি আলমগীর হোসেন রনি।

news24bd.tv এসএম

পরবর্তী খবর

ছেলের সঙ্গে অভিমান করে গলায় ফাঁস দিয়ে মায়ের আত্মহত্যা

অনলাইন ডেস্ক

ছেলের সঙ্গে অভিমান করে গলায় ফাঁস দিয়ে মায়ের আত্মহত্যা

মেহেরপুরের গাংনীতে ছেলের সঙ্গে অভিমান করে এক মা গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছেন। ছেলেটির নাম শাহরিয়ার সাফিন। আর তার মায়ের নাম সুমি খাতুন।

গতকাল গভীর রাতে এ ঘটনা ঘটে। মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালের দিকে নিজ ঘর থেকে সুমি খাতুনের মরদেহ উদ্ধার করে পুলিশ। 

গাংনী থানার ওসি বজলুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

সুমি খাতুন মেহেরপুরের গাংনী উপজেলার গাঁড়াবাড়িয়া গ্রামের স্কুলপাড়া এলাকার কৃষক মাসুদ রানার স্ত্রী।

পারিবারিক সূত্রের বরাত দিয়ে স্থানীয় কাথুলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মিজানুর রহমান রানা জানান, সুমি খাতুনের বড় ছেলে এসএসসি পরীক্ষার্থী শাহরিয়ার সাফিন সোমবার (২৭ সেপ্টেম্বর) দিনগত রাত ১১টার দিকে বাড়ি ফেরে।

লিস্টিক মিসাইল হতে পারে বলে জাপানি গণমাধ্যমগুলোতে জানানো হয়েছে। 

আরও পড়ুন:


মুফতি কাজী ইব্রাহীমকে আটক করেছে ডিবি

ইতিহাসের প্রয়োজনেই বঙ্গবন্ধু কন্যার জন্ম: ওবায়দুল কাদের

৫ ঘণ্টা পর মিলল ড্রেনে পড়ে নিখোঁজ সেই তরুণীর মরদেহ

ইউটিউবারদের আয়ের উপর কর, মিশরে মিশ্র প্রতিক্রিয়া


এজন্য ছেলেকে বকাঝকা করেন সুমি। এ নিয়ে মা-ছেলের মধ্যে কথা কাটাকাটি হয়। এ ঘটনার জের ধরে ছেলের সঙ্গে অভিমান করে নিজ ঘরে ভোর রাতের কোন এক সময় গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেন সুমি খাতুন।

গাংনী থানার ওসি বজলুর রহমান জানান, কোনো অভিযোগ না থাকায় পারিবারিকভাবে দাফনের অনুমতি দেওয়া হয়েছে।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

ফুল বাগান থেকে বিষধর সাপ পিট ভাইপার উদ্ধার

অনলাইন ডেস্ক

ফুল বাগান থেকে বিষধর সাপ পিট ভাইপার উদ্ধার

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ফুল বাগানের একটি ফুল গাছ থেকে বিষধর সাপ পিট ভাইপার উদ্ধার করা হয়েছে। সোমবার বিকেলে বিষধর সাপটি উদ্ধার করেছেন বাংলাদেশ বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশন শ্রীমঙ্গলের সদস্যরা।

জানা যায়, সাপটি শ্রীমঙ্গল শহরের লাগোয়া ভাড়াউড়া চা বাগানের বাংলোর আঙিনায় দেখতে পান মালি।

এ বিষয়ে বন্যপ্রাণী সেবা ফাউন্ডেশনের পরিচালক সজল দেব জানান, সোমবার বিকেলে শ্রীমঙ্গল শহর লাগোয়া ভাড়াউড়া চা বাগানের সহকারী ব্যবস্থাপকের বাংলোর আঙিনায় ফুল বাগানের একটি ফুল গাছে সাপটি দেখতে পান মালি। পরে  তিনি সেবা ফাউন্ডেশনের সঙ্গে যোগাযোগ করলে ফাউন্ডেশনের সদস্যরা এসে সাপটি উদ্ধার করে। 

আরও পড়ুন


বিশ্বের প্রশংসাসহ সব অর্জনই প্রধানমন্ত্রীর নেতৃত্বে

ফাইজারের আরও ২৫ লাখ ডোজ ভ্যাকসিন দেশে এসে পৌঁছেছে আজ

গালে থাপ্পড়ের পর এবার ডিম হামলার শিকার ম্যাক্রোঁ, ভিডিও ভাইরাল

মন্দির ভাঙার প্রতিবাদে আদালতের দ্বারস্থ হলেন মুসলিমরা


সাপটি মঙ্গলবার লাউয়াছড়া জাতীয় উদ্যানে অবমুক্ত করা হবে বলেও জানান তিনি।  

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার

আব্দুল লতিফ লিটু, ঠাকুরগাঁও

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার

ঠাকুরগাঁওয়ে অজ্ঞাত এক ব্যক্তির গলাকাটা লাশ উদ্ধার করেছে পুলিশ। 

আজ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) সকালে সদরের ছোটখোচাবাড়ির তেঁতুলতলা এলাকার ঠাকুরগাঁও-ঢাকা মহাসড়কের পাশ থেকে লাশটি উদ্ধার করা হয়।

পুলিশ জানান, হত্যার পর ওই ব্যক্তিকে রাস্তার পাশে ফেলে পালিয়েছে দূর্বৃত্তরা। স্থানীয়রা খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে রক্তাক্ত অবস্থায় লাশটি উদ্ধার করে ময়না তদন্তরে জন্য ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতালে মর্গে প্রেরণ করেছে।

ঠাকুরগাঁও পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন বলেন, কারা এ ঘটনাটি ঘটিয়েছে তা উদঘাটনে পুলিশ, সিআইডি, পিবিআইসহ পুলিশের কয়েকটি সংস্থা কাজ করছে। দ্রুত হত্যাকারিদের আইনের আওতায় আনা হবে।

news24bd.tv এসএম

আরও পড়ুন


বিএফইউজের নির্বাচন স্থগিত করেছেন হাইকোর্ট

গোপনে যুবকের ৬ বিয়ে, শ্বশুর বাড়ি যাওয়ার পথে জামাই নিয়ে টানাটানি

কানাডায় বাংলা চলচ্চিত্র নিয়ে আগ্রহ আছে, প্রয়োজন মানসম্মত ছবি

সংশপ্তকের জন্য জন্মদিনের শ্রদ্ধাঞ্জলি


 

পরবর্তী খবর

রামেকের করোনা ইউনিটে মৃত্যু বাড়লো

অনলাইন ডেস্ক

রামেকের করোনা ইউনিটে মৃত্যু বাড়লো

রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গেলো ২৪ ঘণ্টায় ছয়জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়াদের মধ্যে করোনায় একজন ও উপসর্গ নিয়ে ৫ জন মারা গেছেন। গতকাল সোমবার (২৮ সেপ্টেম্বর) মৃত্যু সংখ্যা ছিলো চার।

আজ সকালে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এই তথ্য নিশ্চিত করেছেন।

শামীম ইয়াজদানী বলেন, গেলো ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন রোগী ভর্তি হয়েছেন ১৫ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৪ জন। করোনা ইউনিটে পজিটিভ হয়ে ২৪ জন ও উপসর্গ নিয়ে রোগী ভর্তি রয়েছেন ৮৭ জন। মোট ২৪০টি শয্যার বিপরীতে রোগী ভর্তি ছিল ১১১ জন।

আরও পড়ুন:


মুফতি কাজী ইব্রাহীমকে আটক করেছে ডিবি

ইতিহাসের প্রয়োজনেই বঙ্গবন্ধু কন্যার জন্ম: ওবায়দুল কাদের

৫ ঘণ্টা পর মিলল ড্রেনে পড়ে নিখোঁজ সেই তরুণীর মরদেহ

ইউটিউবারদের আয়ের উপর কর, মিশরে মিশ্র প্রতিক্রিয়া


তিনি আরও বলেন, গেলো ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালের পিসিআর মেশিনে ৫৭টি নমুনা পরীক্ষায় ৯ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। অন্যদিকে মেডিকেল কলেজের পিসিআর মেশিনে ১৮৯ জনের নমুনা পরীক্ষায় ৪ জনের করোনা পজিটিভ রিপোর্ট আসে। পরীক্ষা বিবেচনায় রাজশাহীতে শনাক্তের হার ৫ দশমিক ৬৮ শতাংশ।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

কুষ্টিয়ার খোকসায় দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত

জাহিদুজ্জামান, কুষ্টিয়া

কুষ্টিয়ার খোকসায় দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত

শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়ার ১৫ দিনের মাথায় দুই দিনের ব্যবধানে কুষ্টিয়ার খোকসা উপজেলার খোকসা জানিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের নবম ও দশম শ্রেণির দুই শিক্ষার্থী করোনায় আক্রান্ত হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক।

খোকসা জানিপুর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয়ে গত ২৫ ও ২৬ সেপ্টেম্বর দু’জন শিক্ষার্থীর করোনা শনাক্ত হয়। এতে আতঙ্কিত হয়ে অনেকে শিক্ষার্থীই বিদ্যালয় আসা বন্ধ করে দিয়েছেন।

সংবাদ শুনে ছুটে যান উপজেলা সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তাফিজুর রহমান। তিনি ক্লাসরুমে উপস্থিত শিক্ষার্থীদের সাথে বিভিন্ন বিষয়ে আলোচনা করেন এবং স্বাস্থ্যবিধি মানতে সকলকে আরো সতর্ক হওয়ার পরামর্শ দেন। সেই সাথে করোনা যাতে না ছড়ায় সে বিষয়ে বিস্তারিত আলোচনা করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও অন্যান্য শিক্ষক শিক্ষার্থীদের সাথে। 

এদিকে বিদ্যালয়ের প্রধান শিক্ষক সালমা আক্তার জানান, দু'জন শিক্ষার্থী করোনা পজিটিভ সংবাদ শুনে অভিভাবক শিক্ষক ও শিক্ষার্থীদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। তবে আক্রান্ত ২ জন শিক্ষার্থী সুস্থ আছে বলে তিনি জানান। 

বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি আল মাছুম মোর্শেদ শান্ত বলেন, স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের বিদ্যালয় ক্লাস চলছিল। আক্রান্ত শিক্ষার্থীর পরিবারের পক্ষ থেকে আক্রান্ত হওয়ার সংবাদ শুনেই তাদেরকে আইসোলেশনে নেওয়া হয়েছে। আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। শিক্ষাপ্রতিষ্ঠানে কোন করোনা রোগী বা উপসর্গ রোগী নাই বলেও তিনি দাবি করেন। 

আরও পড়ুন


মুফতি কাজী ইব্রাহীমকে আটক করেছে ডিবি

প্রধানমন্ত্রীর জন্মদিনে সাকিব আল হাসানের আবেগঘন স্ট্যাটাস

প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দেশব্যাপী গণটিকা কার্যক্রম

বাঙালি জাতির ‘‘মুকুট মণি” শেখ হাসিনা


উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নাজমুল হক জানান, দুইজন শিক্ষার্থী পজিটিভ সংবাদ জানার পর উর্ধ্বতন কর্তৃপক্ষ কে জানিয়েছি। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করেছি। 

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার কামরুজ্জামান সোহেল জানান, উপজেলায় গত ৪ দিনে চার জন করোনা পজিটিভ রুগী শনাক্ত হয়েছে। শুনেছি আক্রান্ত দু'জন শিক্ষার্থী রয়েছে। উপজেলা আইন শৃঙ্খলা সভায় বিষয়টি অবহিত করেছি। কতৃপক্ষ যথাযথ ব্যবস্থা গ্রহণ করবেন।

news24bd.tv এসএম

পরবর্তী খবর