পরীমণির সঙ্গে নিজেকে মিলিয়ে যা বললেন তসলিমা নাসরিন

অনলাইন ডেস্ক

পরীমণির সঙ্গে নিজেকে মিলিয়ে যা বললেন তসলিমা নাসরিন

ঢাকাই চলচ্চিত্রের আলোচিত নায়িকা পরীমণি মাদক মামলায় কারামুক্তির পর সোজা উঠেন বনানীর ভাড়া বাসায়। দীর্ঘ ২৭ দিন পর মুক্তি মিলে পরীমণির। এরপর বাসায় ফিরে পড়েন নতুন বিপদে। বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরে বলা হয় - বাড়ার মালিক নাকি তাকে বাসা ছাড়ার নোটিশ দিয়েছেন। যদিও পরীমণি পরে বলেন তিনি কোন বাসা ছাড়ার নোটিশ পাননি।

এদিকে পরীমণি গ্রেপ্তারের পর থেকেই আলোচিত লেখক তসলিমা নাসরিন সামাজিক যোগাযোগমাধ্যমে পরীমণিকে নিয়ে সরব ছিলেন তিনি। গণমাধ্যমে প্রকাশিত বাসা ছাড়ার খবরের পর পরীমণির সঙ্গে নিজের ঘটনার মিল খুঁজে পেয়েছেন তসলিমা নাসরিন।

পরীমণির বাসা ছাড়া নিয়ে তসলিমা তার ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘পরীমণি জেল থেকে বের হলো, বাড়িতে ঢুকল আর দেখল তাকে বাড়ি ছাড়ার নোটিশ দিয়েছে বাড়িওয়ালা। এই ভয়ংকর দুঃসময়কে আমি খুব ভালো জানি, যেহেতু নিজের জীবনেই ঘটেছে এমন ঘটনা। মনে পড়ছে কলকাতার সেই দিনগুলোর কথা। ৭ নম্বর রওডন স্ট্রিটে ডা. দেবল সেনের বাড়িতে আমি তখন ভাড়া থাকি। ২০০৭ সাল। পুলিশ কমিশনার এসে জানিয়ে যাচ্ছেন আমাকে দেশ ছাড়তে বলছেন মুখ্যমন্ত্রী, দেশ যদি আপাতত নাও ছাড়ি, রাজ্য আমাকে আজ বা কালের মধ্যেই ছাড়তে হবে। দেশের দরজা বহুকাল বন্ধ। ইউরোপ ছেড়ে পশ্চিমবঙ্গ রাজ্যে প্রাণের টানে আর ভাষার টানে আশ্রয় নিলাম, আর আমাকে কি না এই আশ্রয়টিও ছাড়তে হবে, কোথাও তো আর ঘর বাড়ি নেই আমার, যাব কোথায়!’

তসলিমা নাসরিন আরও লেখেন, ‘আমার পায়ের নিচ থেকে মাটি সরিয়ে নিতে চাইছে কারা! আমি সম্ভবত যতো না রাজনীতিকদের ষড়যন্ত্রের শিকার, তার চেয়ে বেশি শিকার সাহিত্যের মাফিয়া ডনদের রাজনীতির। যখন আশপাশে কেউ নেই, বিপদ দেখে বন্ধুদের উপস্থিতি একশ থেকে প্রায় শূন্যে চলে এলো, একা একা আমি চিৎকার করছি, আমি রাজ্য ছাড়ব না, শহর ছাড়ব না, বাড়ি ছাড়ব না, কারণ আমি কোনো অন্যায় করিনি, আমি মানবতার কথা লিখি। মানবাধিকারের জন্য সংগ্রাম করা, মানবতার কথা লেখা অন্যায় তো নয়!’

নির্বাসিত লেখিকা বলেন, ‘ভালোবেসে এক বাঙালি লেখক বাংলায় বাস করছে, তাকে বাংলা থেকে বের করে দেওয়া, তাকে নিষিদ্ধ করা মানে তার লেখক সত্তাকে ধ্বংস করে দেওয়া। তাই আমি অস্বীকার করেছিলাম রাজ্য ছাড়তে। সুনীল গঙ্গোপাধ্যায় যখন ফোন করে বললেন আমাকে রাজ্য ছাড়তেই হবে, বুঝলাম যাদের উচিত ছিল পাশে দাঁড়াবার, তারাই পাশে দাঁড়াচ্ছেন না। কলকাতা তো দেখিয়ে দিয়েছে লেখকেরা কী করে আরেক লেখকের বই নিষিদ্ধ করার দাবি জানায়, লেখকেরা কী করে আরেক লেখকের সর্বনাশ করতে ঝাঁপিয়ে পড়ে।’

আরও পড়ুন


ভেনেজুয়েলাকে উড়িয়ে দারুণ সূচনা মেসির আর্জেন্টিনার

ঘূর্ণিঝড়, অতিবৃষ্টি ও বন্যায় যুক্তরাষ্ট্রে মৃত্যু বেড়ে ৪৬

কাভানির উৎসর্গে ৭ নম্বর জার্সিই পেল রোনালদো

আমেরিকা নেয়া হবে শুনলে ভারতীয়রাও বিমানবন্দরে ভিড় করবে: সোহেল


‘চারদিক থেকে যখন অন্ধকার নেমে আসছে, তখন আমার বাড়িওয়ালা আমাকে বাড়ি ছাড়ার নোটিশ দিয়েছিলেন! সম্ভবত মুখ্যমন্ত্রীই বাড়িওয়ালাকে বলেছিলেন ওই নোটিশটি দিতে। ষড়যন্ত্র কতটা ভয়ংকর হতে পারে, তা সেদিন হাড়ে হাড়ে টের পেয়েছিলাম।’

নিজের ঘটনার সঙ্গে পরীমণির ঘটনার মিল খুঁজে পান এই লেখিকা। তিনি বলেন, ‘বাড়ি ছাড়ার নোটিশটি হাতে নিয়ে পরীমনি বলছে, আমি এখন কোথায় যাবো, কে আমাকে এই সময় বাড়ি ভাড়া দেবে, আমাকে কি তাহলে ঢাকা ছাড়তে হবে, দেশ ছাড়তে হবে! এরকম আমিও বলেছিলাম সেদিন! পরীমণির অসহায়তা আমি অন্তর দিয়ে অনুভব করছি।’

‘তবে পরীমণির শত্রু যেমন কম নয়, অনুরাগী শুভানুধ্যায়ীও তেমন কম নয়, তারা এই দুঃসময়ে তার পাশে দাঁড়াবে, আমার বিশ্বাস। অসহায় আমার পাশে কেউ দাঁড়ায়নি। প্রথমে রাজ্য, তারপর দেশ ছাড়তে আমাকে বাধ্য করা হয়েছিল।’

news24bd.tv এসএম

পরবর্তী খবর

ফের বিতর্কে জড়িয়ে পড়লেন কপিল শর্মা

অনলাইন ডেস্ক

ফের বিতর্কে জড়িয়ে পড়লেন কপিল শর্মা

ভারতের জনপ্রিয় স্ট্যান্ডআপ কমেডিয়ান কপিল শর্মা। মাঝে মধ্যেই জন্ম দেন নতুন কোন বিতর্কের। বলতে গেলে বিতর্ক যেন পিছু ছাড়ছে না কপিলের। জনপ্রিয় কমেডিয়ান শো ‘দ্য কপিল শর্মা’র নতুন সিজনের শুরুতেই আবারও বিতর্ক শুরু হয়েছে।

কপিল শর্মা সঞ্চালিত এই শো’টির একটি পর্বে মদ্যপান করার দৃশ্য দেখানো হয়। আর মঞ্চে আদালতের আবহ তৈরি করে এই মদ্যপানের কারণে বিতর্ক শুরু হয়েছে। আদালত অবমাননার অভিযোগে এ অনুষ্ঠানের বিরুদ্ধে মধ্যপ্রদেশের শিবপুরীর জেলা আদালতে একটি এফআইআর দায়ের করেছেন এক আইনজীবী।

এফআইআর দায়ের করা ওই আইনজীবী বলেন, ‘দ্য কপিল শর্মা শো’ অনুষ্ঠানটি বেশ অগোছালো। এখানে নারীদের নিয়েও অশ্লীল মন্তব্য করা হয়। একটি পর্বে আদালতের দৃশ্যে অভিনেতাদের মদ্যপান করতে দেখা যায়। এ ধরনের ক্রিয়াকলাপ বন্ধ হওয়া উচিত।

আরও পড়ুন


শনিবার রাজধানীর যে সব মার্কেট ও দর্শনীয় স্থান বন্ধ

করোনা মোকাবিলায় জাতিসংঘে ৬ প্রস্তাব প্রধানমন্ত্রীর

জাতিসংঘ সাধারণ পরিষদে প্রধানমন্ত্রীর ভাষণের পূর্ণ বিবরণ

সূরা বাকারা: আয়াত ৮৯-৯৩, মহানবী (সা.) কে ইহুদীদের অস্বীকার


বিতর্কে উঠে আসা পর্বটি ২০২০ সালের ১৯ জানুয়ারি সম্প্রচারিত হয়। এরপর আবার চলতি বছরের ১৪ এপ্রিল সেই পর্বটি টেলিভিশনে দেখানো হয়। এই ধরনের দৃশ্যের মাধ্যমে আদালতকে অসম্মান করা হয়েছে বলে মনে করছেন সেই আইনজীবী। ১ অক্টোবর এ মামলার শুনানি হবে।

‘দ্য কপিল শর্মা শো’-তে কপিল ছাড়াও সুমনা চক্রবর্তী, কিক্কু শারদা, ভারতী সিংহ, অর্চনা পূরণ সিংহের মতো তারকাদের দেখা যায়। বলিউডের বড় বড় সব অভিনেতা আসেন কপিলের অতিথি হয়ে। কিন্তু সাত মাস পর আগস্ট থেকে অনুষ্ঠান শুরু হতেই আইনি বিপাকে পড়লেন নির্মাতারা। সূত্র: আনন্দবাজার 

news24bd.tv এসএম

পরবর্তী খবর

যে কারণে ২৫ বছর পর চুল কাটলেন অপরাজিতা!

অনলাইন ডেস্ক

যে কারণে ২৫ বছর পর চুল কাটলেন অপরাজিতা!

ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী অপরাজিতা আঢ্য। ছোট পর্দার এই অভিনেত্রী 'প্রাক্তন' সিনেমায় সাবলীল অভিনয়ের কারণে দর্শকদের মন কেড়েছেন। সম্প্রতি এই অভিনেত্রী ইনস্টাগ্রামে হাসিমুখে তোলা একটি ছবি পোস্ট করেছেন। 

সেখানে দেখা যাচ্ছে, তার কাঁধ ছোঁয়া ঢেউ খেলানো চুল। লিখেছেন, '২৫ বছর পর চুল কাটলাম।' 

কিন্তু এত বছর পর কেন চুল কাটতে হলো তাকে? অপরাজিতার ভাষ্য, 'কোভিডের জন্যই চুল কেটে ফেলতে হলো। সেই সময় আমার প্রচুর চুল উঠেছিল। তার পর আবার নতুন চুল গজাচ্ছে। সেই চুলগুলো বাড়তে সময় লাগবে। এই দিকে আগের চুলগুলো লম্বা। দুটো সমান হতে তো সময় লাগবে। সেই সমস্যার সমাধান করতেই চুল কেটেছি।'

আরও পড়ুন


আমাদের ফোন পেগাসাসের মাধ্যমে ট্যাপ করা হয়েছে

‘শাহীন আনাম ও মাহফুজ আনাম হিন্দুদের ঐক্যে চিড় ধরানোর ষড়যন্ত্রে লিপ্ত’

পরিবেশ রক্ষায় ঐক্যবদ্ধতা পৃথিবীকে বাঁচাবে : তথ্যমন্ত্রী


তবে চুল কাটা নিয়ে মন খারাপ নেই অপরাজিতার। তিনি বললেন, 'প্রথমে কেমন একটু লাগছিলো। কিন্তু যিনি আমার চুল কেটেছেন, খুব সাহস করে কাঁচি চালিয়েছেন। আমার খারাপ লাগছে না। আমি জানি, আমার চুল আবার বড় হয়ে যাবে।'

প্রসঙ্গত, গেলো বছর করোনায় আক্রান্ত হয়েছিলেন অপরাজিতা। শুধু তিনি নন, শাশুড়িসহ তার পরিবারের একাধিক সদস্য আক্রান্ত হয়েছিলেন।

news24bd.tv রিমু  

পরবর্তী খবর

আমি অবশ্যই অভিনয় করবো : লাইভে শাবনূর

অনলাইন ডেস্ক

আমি অবশ্যই অভিনয় করবো : লাইভে শাবনূর

ঢাকাই ছবির অন্যতম জনপ্রিয় চিত্রনায়িকা শাবনূর। বাংলা চলচ্চিত্রের তার অনেক সিনেমা আজও বাংলা সিনেমা প্রেমিদের মনে দোলা দিয়ে যায়।  কিন্তু অনেকদিন ধরে অভিনয় থেকে ধুরে আছেন। বর্তমানে ছেলে ও ভাইবোনের সঙ্গে বসবাস করেছেন অস্ট্রেলিয়ায়।

এদিকে সম্প্রতি ইউটিউব চ্যানেল খুলেছেন তিনি। সেখানে সময় দিচ্ছেন তিনি। এদিকে ফেসবুক আইডি খুলেছেন এই অভিনেত্রী। শুক্রবার নিজের ফেসবুক আইডি থেকে লাইভে এসেছিলেন শাবনুর।  ফেসবুকেও এটাই তার প্রথম লাইভ। লাইভে তার সঙ্গে ছিল ইনাইয়া, যাকে নিজের টিমমেট বলে পরিচয় করিয়ে দেন শাবনূর।

লাইভে শাবনূর বলেন, আমরা ব্যক্তিগতভাবে সবাই সুখে-দুখে দিন কাটাই। আমি মানুষকে বিনোদন দিতে চাই। এখনো কাজ করতে চাই। আমাকে নিয়ে যদি তেমন গল্পের সিনেমা কেউ বানাতে চান, আমার মতো করে যদি গল্পটা বলতে চান, তাহলে আমি অবশ্যই অভিনয় করবো।

ভক্তদের ধন্যবাদ জানিয়ে শাবনূর বলেন, আপনাদের ধন্যবাদ। অনেকে বলেছেন, আমার নামে ফেসবুকে অনেকে ফেক আইডি খুলেছে, আপনারা আসল শাবনূরকে চিনতে পারেন না। এবার থেকে সব স্পষ্ট হয়ে গেল। বিভ্রান্তির আর কোনো সুযোগ নেই। এটা আমার আসল আইডি। এখানে এলেই আপনাদের প্রিয় শাবনূরকে পেয়ে যাবেন।

তিনি বলেন, ‘আমি খুবই এক্সাইটেড। সবার সঙ্গে যোগাযোগ করতে পেরে খুবই ভালো লাগছে। এখন থেকে আমি আপনাদের সঙ্গেই থাকবো।’


সিলেটে বাসার ছাদ থেকে আপন দুই বোনের মরদেহ উদ্ধার

ক্ষমতায় থাকছেন ট্রুডো, তবে গঠন করতে হবে সংখ্যালঘু সরকার

মিডিয়া ভুয়া খবর ছড়িয়েছে: বাপ্পী লাহিড়ি


শাবনুর বলেন,এখন থেকে প্রতি শুক্রবার ফেসবুক লাইভে আসার চেষ্টা করবেন। এছাড়া মজার মজার ভিডিও শেয়ার করে ভক্তদের আনন্দ দেয়ার পরিকল্পনাও রয়েছে তার

সর্বশেষ ২০১৫ সালে ‘পাগল মানুষ’ সিনেমায় দেখা গেছে শাবনূরকে। এরপর আর কোনো সিনেমায় দেখা মেলেনি দর্শকপ্রিয় এ তারকাকে। সিনেমা ছেড়ে দূরে থাকলেও এ অভিনেত্রী জনপ্রিয়তায় ভাটা পড়েনি। তাই ভক্তদের কাছাকাছি থাকতে স্যোশাল মিডিয়ায় সরব হয়েছেন এ অভিনেত্রী।

news24bd.tv/আলী

পরবর্তী খবর

শিল্পকলা একা‌ডে‌মিতে স‌ত্যেন‌ সেন শিল্পী‌গোষ্ঠীর শরৎ উদযাপন

সুকন্যা আমীর

ঋতুরা‌জ্যে শরৎ আসে অন্তহীন রূ‌পের খেলা নি‌য়ে। বর্ষণ শে‌ষে র‌ঙের খেলায় প্রাণ ফি‌রে পায় প্রকৃতি। মহামারীর ক্ষীপ্রতা কা‌টি‌য়ে প্রকৃ‌তির এই শুভ্রতা বরণ ক‌রে নি‌লো স‌ত্যেন‌ সেন শিল্পী‌গোষ্ঠী। 

শিল্পকলা একা‌ডে‌মির উন্মুক্ত ম‌ঞ্চে ব‌সে‌ এ আসর। এ যে‌নো শহুরে জীব‌নে এক টুক‌রো শরৎ উদযাপন। শার‌দের সু‌র না বাজ‌লেও, শরৎ আবাহ‌নে কম‌তি ছি‌লে না তাল, লয়, সু‌রের।

আরও পড়ুন:


ফুটবলে ক্যারিশমা দেখিয়ে অষ্টমবারের মতো গিনেস বুকে বাংলাদেশের ফয়সাল

ইসরায়েলের আয়রন ডোমের জন্য ১০০ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র

বিশ্বব্যাপী স্থিতিশীল খাদ্য ব্যবস্থা গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর

সাত ঘণ্টা বৈঠক শেষ যা বললেন মির্জা ফখরুল!


মহামা‌রী কো‌ভি‌ডের ক্ষীপ্রতা কা‌টি‌য়ে দীর্ঘ‌দিন পর এভা‌বেই শরৎ বন্দনায় মে‌তে ওঠেন সাংস্কৃ‌তিক শিল্পীরা। আ‌য়ো‌জিত শরৎ কথ‌নে অংশ নেন সংস্কৃ‌তি প্র‌তিমন্ত্রী এবং স‌ম্মি‌লিত সাংস্কৃ‌তিক জো‌টের সভাপ‌তিও।

শিল্পকলা একা‌ডে‌মির উন্মুক্ত প্রাঙ্গ‌ণে ব‌সে‌ যার সকা‌লের আসর। যা‌ন্ত্রিক জীব‌নে ঋতু‌বৈ‌চি‌ত্র্যের মোহনীয় রূপ‌কে না‌চে-গা‌নে রবণ কর‌তে স‌ত্যেন সেন শিল্পী‌গোষ্ঠীর এই আ‌য়োজন।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর

দীঘির নায়ক এবার কলকাতার বনি

অনলাইন ডেস্ক

দীঘির নায়ক এবার কলকাতার বনি

চলচ্চিত্রের জগতে এসেছিলেন শিশু বয়সেই। শিশুশিল্পী হিসেবে পেয়েছেন 'তারকাখ্যাতি'। সম্প্রতি চিত্রনায়িকা হিসেবেও তার অভিষেক হয়েছে তার। বলছি প্রার্থনা ফারদিন দীঘির কথা। ঢালিউডের এ নায়িকা এবার বড় চমক নিয়ে দর্শকদের সামনে হাজির হচ্ছেন।

তার নতুন সিনেমার নাম ‘মানব দানব’। তার সঙ্গে অভিনয় করবেন কলকাতার চিত্রনায়ক বনি সেনগুপ্তর। শাপলা মিডিয়ার প্রযোজনায় সিনেমাটি পরিচালনার দায়িত্ব পেয়েছেন বজলুর রাশেদ চৌধুরী।

বিষয়টি নিয়ে দীঘি দেশের শীর্ষ স্থানীয় একটি সংবাদমাধ্যমকে বলেন, ‘অক্টোবর মাস থেকে বাংলাদেশে সিনেমাটির শুটিং শুরু হবে বলে আমি জেনেছি। বাকি শুটিং কোথায় হবে সেটা আমি এখনও জানি না।

আরও পড়ুন:


ফুটবলে ক্যারিশমা দেখিয়ে অষ্টমবারের মতো গিনেস বুকে বাংলাদেশের ফয়সাল

ইসরায়েলের আয়রন ডোমের জন্য ১০০ কোটি ডলার দেবে যুক্তরাষ্ট্র

বিশ্বব্যাপী স্থিতিশীল খাদ্য ব্যবস্থা গড়ে তোলার আহ্বান প্রধানমন্ত্রীর

সাত ঘণ্টা বৈঠক শেষ যা বললেন মির্জা ফখরুল!


সিনেমাটি প্রসঙ্গে পরিচালক বজলুর রাশেদ চৌধুরীর ভাষ্য, জেলেপাড়ার গল্পে সিনেমা এখানে গ্ল্যামারের চেয়ে অভিনয়টা বেশি দরকার। বনি ও দীঘি ভালো অভিনয় করেন, তারা চরিত্রের গভীরতা বুঝে নিজেদের সেরাটা উপহার দেবেন বলে মনে করি।

news24bd.tv নাজিম

পরবর্তী খবর