ময়মনসিংহে গ্রেপ্তার জঙ্গিরা সন্ধান দেয় বসিলার, জেএমবির শীর্ষ নেতা আটক

ময়মনসিংহে গ্রেপ্তার জঙ্গিরা সন্ধান দেয় বসিলার, জেএমবির শীর্ষ নেতা আটক

অনলাইন ডেস্ক

র‌্যাব সদরদপ্তরের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানায় অভিযান চালিয়ে জেএমবির শীর্ষস্থানীয় এক নেতাকে আটক করা হয়েছে। আটক জঙ্গির নাম এমদাদুল হক ওরফে উজ্জ্বল মাস্টার।

গত ৪ সেপ্টেম্বর ময়মনসিংহের খাগডহর এলাকায় গ্রেপ্তার ৪ জঙ্গি রাজধানীর মোহাম্মদপুরের বসিলায় জঙ্গি আস্তানার তথ্য দেন। তাদের তথ্য অনুযায়ী অভিযান পরিচালনা করে এই জেএমবি নেতাকে আটক করা হয় বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৯টায় বসিলার জঙ্গি আস্তানায় অভিযান শেষে এসব কথা জানান তিনি।

কমান্ডার খন্দকার আল মঈন আরও বলেন, ময়মনসিংহ থেকে গ্রেপ্তার জেএমবির চার সদস্যকে জিজ্ঞাসাবাদ করে এই জঙ্গির আস্তানা সন্ধান পাওয়া যায়। গ্রেফতার জঙ্গিরা জিজ্ঞাসাবাদে বসিলা থেকে আটক জঙ্গির বিষয়ে গুরুত্বপূর্ণ কিছু তথ্য দিয়েছিল র‌্যাবকে। এর ভিত্তিতে র‌্যাব ঢাকার বাইরে জামালপুর ও রাজশাহীসহ বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে।

পরে গোপন সংবাদের ভিত্তিতে মধ্যরাত থেকে বসিলার জঙ্গি আস্তানায় অভিযান চালায়। অভিযানে বর্তমান সময়ের জেএমবির এক শীর্ষ নেতাকে আটক করতে সক্ষম হয়।

আরও পড়ুন


এবার সন্তানের বাবা কে তা জানালেন নুসরাত

দহগ্রামের তিনবিঘা করিডোরে বিএসএফের কার্যক্রমকে রুখে দিল বিজিবি

বসিলায় জঙ্গি আস্তানা: অস্ত্র, নগদ টাকা ও বিস্ফোরক দ্রব্য উদ্ধার

মহড়ায় অন্যের প্রাণ বাঁচাতে গিয়ে মারা গেলেন রাশিয়ার মন্ত্রী


এই র‌্যাব কর্মকর্তা বলেন, অভিযানস্থল থেকে পিস্তল, গুলি, নগদ পৌনে তিন লাখ টাকা, রাসায়নিকদ্রব্য, দেশীয় পদ্ধতিতে তৈরি বুলেটপ্রুফ জ্যাকেট ও বেশকিছু জিহাদি বই জব্দ করা হয়। আস্তানা থেকে আটক জঙ্গিকে র‌্যাব সদরদপ্তরে নেওয়া হয়েছে। সেখানে তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া সে জেএমবির কোন পর্যায়ের সদস্য তা জিজ্ঞাসাবাদ শেষে জানা যাবে।

তিনি আরও বলেন, বাসার দারোয়ান ও আটক জঙ্গিকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, সে চলতি মাসের ২ তারিখে ভবনটির দোতালায় একটি ফ্ল্যাট ভাড়া নেয়। বাসা ভাড়া নেওয়ার সময় প্রিন্টিং প্রেসে কাজ করার কথা বলে। বাসা ভাড়ার সময় পাঁচ হাজার অগ্রিম টাকা দেওয়া হয়েছে। এক সপ্তাহের মধ্যে পরিবারের লোকজন এলে জাতীয় পরিচয়পত্র দেবে এমন শর্তে বাসাটি ভাড়া নেয় আটক জঙ্গি ও আরেকজন। বাসাটিতে আরও দুইজন লোকের আসা-যাওয়া ছিল। তারা গতকাল বাসাটি থেকে বের হয়ে যায়।

news24bd.tv এসএম