৯০ দিনে ইয়োহানির আয় ৮৮ লাখ
আয় বেড়েছে ১০ গুণের বেশি

৯০ দিনে ইয়োহানির আয় ৮৮ লাখ

অনলাইন ডেস্ক

সুরের নেই কোনো ভাষা। সুর মানেই প্রাণের স্পন্দন। এবং সুরই পারে ভাষার সীমানা পেরোতে৷ চিরাচরিত এই কথাই যেন আবারও প্রমাণ করলো  শ্রীলঙ্কার 'র‍্যাপ রাজকন্যা' ইয়োহানি দিলোকা ডি সিলভা। ভাইরাল গান 'মানিকে মাগে হিথে'- ইতিমধ্যেই বহু ভাষায় অনুবাদ করে গাওয়া হয়ে গিয়েছে।

যে গানের আসল উৎপতিস্থল শ্রীলংকার সিংহল।

২০১৭ সালে নিজের ইউটিউব চ্যানেল থেকে এই র‍্যাপ রাজকন্যা একটি গান বের করেছিলেন, নাম 'দেবিয়াঙ্গে বারে। ' এই গানও সেই সময় বেশ জনপ্রিয়তা পেয়েছিল ইন্টারনেটে, তবে 'মানিকে মাগে হিথে'-র মতো দেশের গন্ডি পেরিয়ে ছড়িয়ে পড়েনি।

 ইয়োহানি দিলোকা ডি সিলভা

ইউটিউব পরিসংখ্যান বলছে, তিন মাসে ৮.৭ কোটি মানুষ দেখে ফেলেছেন এই ভিডিও।

তবে এই গান প্রথম মুক্তি পেয়েছিল গত বছর জুলাই মাসে। গেয়েছিলেন সতীশন ও র‍্যাপার দুলান এআরএক্স। এক বছরের মাথায় সতীশন ও ইয়োহানি একসঙ্গে এলেন এটি গাইতে। গান প্রকাশ হওয়া মাত্র হিট।

এই এক গান দিয়ে ইউটিউব থেকে কত টাকা আয় করলেন ইয়োহানি? জুলাই মাসে তার আয় ছিল ৪ লক্ষ ৩০ হাজার টাকা। গানের প্রচারের সঙ্গে সঙ্গে মাত্র এক মাসে তার আয় বেড়ে যায় ১০ গুণেরও বেশি! আগস্ট মাসের শেষে তার আয়ের অঙ্ক দাঁড়ায় ৫১ লক্ষ টাকা। তিন মাসে ইয়োহানির মোট আয় ৮৮ লাখের ওপরে।  

তিন মাসে ইয়োহানির মোট আয় ৮৮ লাখের ওপরে

ভারতে যার হাত ধরে এই গান ছড়িয়ে পড়ে তিনি যশরাজ মুখাটে। 'রাসোড়ে মে কৌন থা' খ্যাত যশরাজ ইয়োহানির গানটি গেয়ে পোস্ট করার পরে ১.৫ কোটির বেশি লোকের কাছে তা পৌঁছে যায়। পোস্টের সঙ্গে ছিল যশরাজের অকপট স্বীকারোক্তি— সিংহলি ভাষার কিছু না বুঝেও গানটি থেকে বেরোতে পারছেন না তিনি।  

news24bd.tv/আলী