ভালোবাসা হয়তো মাত্রাতিরিক্ত আবেগ কিংবা ছেলেমানুষি

ভালোবাসা হয়তো মাত্রাতিরিক্ত আবেগ কিংবা ছেলেমানুষি

Other

পৃথিবীতে সবকটা মানুষের নিকট হতে আপনি কখনই ভালোবাসার বিনিময়ে ভালোবাসা পাবেন না। কিছু মানুষকে যত ভালোবাসবেন তার নিকট  হতে ততোটাই অবহেলা পাবেন। তাকে যত মূল্য আর গুরুত্ব দিবেন দিন শেষে তার কাছে আপনি মূল্যহীন।  

আপনার ভালোবাসা নিখুঁত, প্রচণ্ড পরিমাণ যত্নসহকারে তাকে ভালোবাসেন তবুও এই সবে তার কিছুই যায় আসে না।

আপনি যত তার নৈকট্য অর্জন করতে চাইছেন সে ততোটা দূরত্ব সৃষ্টি করছে তবুও তার প্রতি আপনার দুর্বলতা আবেগ ভালোবাসা কাজ করে এতো অবহেলা অবজ্ঞার পরেও কেননা আপনি তাকে ভালোবাসেন।

আমরা যাকে ভালোবাসি সে মানুষটার কাছ থেকে অবহেলা ছাড়া কিছু না পেয়েও কেন জানি তাকে আরোও ভালোবেসে ফেলি। এটা হয়তো মাত্রাতিরিক্ত আবেগ কিংবা ছেলেমানুষি। তার ভালবাসাটাই আমার চাই তাকেই আমার চাই।

আঘাতে আঘাতে যে মানুষটা ক্ষতবিক্ষত করেছে পাঁজর, তাকে ছাড়া ভাবতে পারিনা। মূল্যহীনের মতো পিছু পিছু ঘুরেও মূল্য মিলেনি তবুও তাকে চাই যত অবহেলা কেন না পাই।  

আরও পড়ুন:

অবশেষে ব্রিটেনের লাল তালিকা থেকে বাদ পড়ছে বাংলাদেশ

বেড়াতে গিয়ে অতিরিক্ত মদ পানে দুই ছাত্রলীগ কর্মীর মৃত্যু

আর কোনো তত্ত্বাবধায়ক সরকার হবে না, জানালেন কৃষিমন্ত্রী

ইভ্যালির সঙ্গে আর সম্পর্ক নেই তাহসানের


যাকে যত আঁকড়ে ধরতে চেয়েছি আপন করে পেতে চেয়েছি সে মানুষটা আমাদের ততোটা মূল্য দেয়নি কোনদিনও বরং বাড়িয়েছে দিনে দিনে দূরত্বের দেয়াল।

এক রকম ছ্যাঁচড়ার মতো পড়ে থাকি একটুখানি ভালোবাসা পাবার প্রত্যাশায়। ভালোবাসার পরিবর্তে এতোসব অবহেলা অবজ্ঞা রোজ তিনবেলা ভাতের মতো পেয়ে পেয়ে একটা সময় আমরা নিশ্চিত জেনে যাই যে, তাদের নিকট কখনও ভালোবাসা পাবো না তবুও আমরা কাঙালের মতো তাদের ভালোবাসি।  

news24bd.tv/ নকিব