আবারও উত্তপ্ত ক্যাপিটল হিল, রাজপথে ট্রাম্প সমর্থকেরা

আবারও উত্তপ্ত ক্যাপিটল হিল, রাজপথে ট্রাম্প সমর্থকেরা

অনলাইন ডেস্ক

চলতি বছরের শুরুতেই বিশ্বজুড়ে আলোচনার কেন্দ্রবিন্দু ছিল যুক্তরাস্ত্রের ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিল। সেসময় যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনকে কেন্দ্র করে এই ভবনে হামলা ও সহিংসতায় জড়িয়ে পড়ে সাবেক প্রেসিডেন্ট ট্রাম্প সমর্থকেরা।

শনিবার (১৯ সেপ্টেম্বর) ওয়াশিংটন ডিসির ক্যাপিটল হিলের সামনে একে একে জড়ো হতে থাকেন কয়েকশ' ট্রাম্প সমর্থক। ব্যানার ও প্ল্যাকার্ডের পাশাপাশি যুক্তরাষ্ট্রের জাতীয় পতাকা হাতে নিয়ে বাইডেন সরকারের বিরুদ্ধে স্লোগান।

এসময় জানুয়ারির ঘটনায় মামলা প্রত্যাহারের দাবি জানান বিক্ষোভকারীরা।

তারা বলেন, আমরা যেকোনো সহিংসতার তীব্র নিন্দা জানাই। কোনো ধরনের রাজনৈতিক সহিংসতায় বিশ্বাসী নয়। ৬ জানুয়ারি যা ঘটেছে তা অপ্রত্যাশিত।

তবে যারা নির্দোষ তাদের শাস্তির আওতায় আনা যাবে না। পুলিশ সদ্যরা সম্পদ নষ্ট করেছে, আর দোষ দেওয়া হয়েছে আমাদের ওপর। সেসময়ে গ্রেপ্তারকৃত কর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানান আন্দোলনকারীরা।

রও পড়ুন:

তৃতীয় স্বামীর কাছ থেকে মুক্তি পেতে মামলা করলেন শ্রাবন্তী

কুড়িগ্রামে ধর্ষণ মামলায় বিএনপি নেতা গ্রেপ্তার

অবশেষে ফুঁ দিয়ে আগুন ধরানো সেই সাধুবাবা গ্রেপ্তার

ইভ্যালি ধরলেও সমস্যা, ছাড়লেও সমস্যা! কোথায় যাবেন ফারিয়া?


তবে ৬ জানুয়ারির হামলার পুনরাবৃত্তি ঠেকাতে এদিন কয়েক স্তরের নিরাপত্তাব্যবস্থা সহ কঠোর অবস্থানে ছিল নিরাপত্তা বাহিনী। সমাবেশের একপর্যায়ে বিক্ষোভকারীদের ঘিরে রাখে পুলিশ। এ সময় কিছুটা উত্তেজনা দেখা দিলেও নিরাপত্তা বাহিনীর তৎপরতায় তেমন একটা বিশৃঙ্খলা সৃষ্টি হয়নি।

news24bd.tv/ নকিব