এবার পেরুকে হারাল মেসির আর্জেন্টিনা
এবার পেরুকে হারাল মেসির আর্জেন্টিনা

এবার পেরুকে হারাল মেসির আর্জেন্টিনা

অনলাইন ডেস্ক

দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে এবার পেরুকে হারিয়ে টানা দ্বিতীয় জয় তুলে নিল আর্জেন্টিনা। শুক্রবার নিজেদের ঘরের মাঠে বুয়েন্স এইরেসের অ্যান্তোনিও ভেসপুচি লিবার্টি স্টেডিয়ামে ১-০ গোলে পেরুকে হারিয়েছে তারা।

বিরতিতে যাওয়ার আগে ম্যাচের একমাত্র গোলেটি করেন লাওতারো মার্টিনেজ। দেশের হয়ে লাওতারোর ৩৩ ম্যাচে ১৭তম গোল।

পেরুর বিপক্ষে এই জয়ে কাতার বিশ্বকাপের আরও কাছে পৌঁছে গেল লিওনেল স্কালোনির শিষ্যরা। আর্জেন্টিনার পয়েন্ট ১১ ম্যাচে ২৫। এই পয়েন্ট নিয়ে তারা আছে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে। আর ১১ ম্যাচ খেলে ৩১ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে ব্রাজিল। একাদশতম ম্যাচে ৪-১ গোলে হারিয়েছে উরুগুয়েকে।

ঘরের মাঠে পেরুর বিপক্ষে অবশ্য ১০ মিনিটেই জালের নাগাল পেয়েছিল আর্জেন্টিনা। এ সময় রদ্রিগো দি পলের ক্রস থেকে গোল করেছিলেন ক্রিস্টিয়ান রোমেরো। কিন্তু সেটা অফসাইডের কারণে বাতিল হয়। দারুণ দুটি গোলের সুযোগ পেয়েছিলেন অ্যাঙ্গেল ডি মারিয়াও। কিন্তু সেটা থেকে গোল আদায় করে নিতে পারেননি তিনি।

প্রথমার্ধের শেষ দিকে ৪৩ মিনিটে গোল পেয়ে যান লাওতারো মার্টিনেজ। এ সময় ডানপ্রান্ত থেকে নাহুয়েল মলিনার ক্রসে হেড নিয়ে অসাধারণ এক গোল করে দলকে এগিয়ে নেন তিনি।

আরও পড়ুন


আজ বিজয়া দশমী

জালিয়াতি থেকে রক্ষা পেল স্বাস্থ্য মন্ত্রণালয়ের ৩৫৫ কোটি টাকা

করোনাকালে বিশ্ববিদ্যালয় পর্যায়ের ৫০ শিক্ষার্থীর আত্মহত্যা

পেঁয়াজ আমদানিতে শুল্ক প্রত্যাহার, কমল চিনিতেও


অবশ্য বিরতির পর ৬৬ মিনিটে পেনাল্টি থেকে গোল শোধের সুযোগ পেয়েছিল পেরু। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন ইয়োশিমার ইয়োতুন। তিনি বল বারে মেরে দেন। শেষ পর্যন্ত লাওতারো মার্টিনেজের গোলটিই ম্যাচের পার্থক্য গড়ে দেয়। আর্জেন্টিনাকে পাইয়ে দেয় পূর্ণ ৩ পয়েন্ট। হার নিয়ে মাঠ ছাড়ে পেরু। ১২ ম্যাচ থেকে যাদের সংগ্রহ ১১ পয়েন্ট। পয়েন্ট টেবিলে অবস্থান করছে নবম স্থানে।

লাতিন আমেরিকা অঞ্চল থেকে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা চারটি দল সরাসরি খেলবে ২০২২ কাতার বিশ্বকাপে। পঞ্চম স্থানে থাকা দল আন্তঃমহাদেশীয় বাছাইপর্বে খেলার সুযোগ পাবে। সেখানে ভালো করলে টিকিট মিলবে বিশ্বকাপের।

news24bd.tv এসএম

;