নির্দিষ্ট সময়ে ভ্যাকসিন না নিলে বহিষ্কারের ঘোষণা

নির্দিষ্ট সময়ে ভ্যাকসিন না নিলে বহিষ্কারের ঘোষণা

অনলাইন ডেস্ক

নির্দিষ্ট সময়সীমার মধ্যে করোনাভাইরাস প্রতিরোধী ভ্যাকসিন না নিলে তাকে নৌবাহিনী থেকে বহিষ্কার করা হবে বলে জানিয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র নৌবাহিনী। ২৮ নভেম্বরের মধ্যেই ভ্যাকসিন নিতে হবে বলে স্থানীয় সময় বুধবার এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে মার্কিন নৌবাহিনী। খবর ইউএসএনআই নিউজের।

বিবৃতিতে বলা হয়, যেসব সামরিক সদস্যের ভ্যাকসিন পেন্ডিং আছে অথবা যারা অনুমোদিত কারণ ছাড়া নির্দিষ্ট মেয়াদের মধ্যে ভ্যাকসিন গ্রহণ করবে না তাদের বহিষ্কারের ব্যাপারে নৌবাহিনী তাদের পরিকল্পনা ঘোষণা করেছে।

এই টিকা সকল সামরিক সদস্যের জন্য বাধ্যতামূলক।

সুতরাং, যারা এখনও এক ডোজ টিকাও নেয়নি তাদের অবশ্যই ১৪ নভেম্বরের মধ্যে ফাইজার বা, মডার্নার প্রথম ডোজ ভ্যাকসিন নিতে হবে। কেননা ১৪ দিনের মধ্যে ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ দেওয়া যায় না।  

মার্কিন নৌবাহিনীর হিসেবে, এরই মধ্যে সাড়ে ৩ লাখ সক্রিয় সেনার মধ্যে ৯৯ শতাংশ নৌসেনা প্রথম ডোজ এবং ৯৪ শতাংশ দ্বিতীয় ডোজ ভ্যাকসিন নেয়ার প্রক্রিয়া সম্পন্ন করেছে।

 

আরও পড়ুন:

বিশ্ব ক্ষুধা সূচকে ভারত-পাকিস্তানের চেয়ে এগিয়ে বাংলাদেশ

ফাইনালে কলকাতা-চেন্নাইয়ের সম্ভাব্য একাদশ, সাকিব থাকছেন কি?

ভিড়ের মধ্যে কান্না করা শিশুকে ঘিরে আসল রহস্য উদঘাটন

যে কারণে ব্রাজিলের রেফারিকে নিয়ে ক্ষোভ প্রকাশ করলেন মেসি


আর সব মিলিয়ে দেশটিতে ১৪ লাখ সক্রিয় সেনা সদস্যের মধ্যে ৯৬ শতাংশ অন্তত এক ডোজ এবং ৮৪ শতাংশ দুই ডোজ ভ্যাকসিন নেয়ার প্রক্রিয়া সম্পন্ন করেছে বলে জানিয়েছে পেন্টাগনের মুখপাত্র জন কিরবি।

মার্কিন নৌবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, নাবিকদের অবশ্যই সবসময় বিশ্বের যেকোন প্রান্তে যুদ্ধের জন্য প্রস্তুত থাকতে হবে। কাজেই স্বাস্থ্যগত কোন বিষয়ে তাদের কোন ছাড় দেবার অবকাশ নেই।

news24bd.tv/ নকিব