অবশেষে দীর্ঘ গভীর প্রেমে আমার  চূড়ান্ত বিচ্ছেদ

অবশেষে দীর্ঘ গভীর প্রেমে আমার চূড়ান্ত বিচ্ছেদ

Other

তার সঙ্গে আমার গভীর প্রেম দীর্ঘদিনের। সেই প্রথম প্রেম। প্রেমে একবার তিন বছরের বিচ্ছেদ ঘটেছিলো হৃদরোগের কারণে। কিন্তু আড্ডার আসরে বসে আবার প্রেমে পড়েছিলাম।

জগৎ বিখ্যাত বিজ্ঞানী ও দার্শনিক আলবার্ট আইনস্টাইন আটবার বিচ্ছেদ ঘটালেও প্রেমের ইতি টানতে পারেননি।

আমার এ প্রেমের ঘটক ছিলো বন্ধু তুহিন। আল্লাহর দান একখানা চেহারা পেয়েছিলো সে। দুধ খেয়ে বিড়ালের মতোন মুখ মুছে বসে থাকার।

মা বলতেন, আমার হাবিব তুহিনের সাথে আছে আমি নিশ্চিন্ত। অথচ তুহিন আমার আগে মানে এসএসসির আগেই প্রেমে পড়েছিলো। সেই আমাকে কলেজের ফার্স্ট ইয়ারে এই প্রবল নেশার প্রেমে ফেলেছিলো। তার হাতে অনেক তালিম। আমার এ প্রেম কি বৃষ্টি, কি শীত কি বসন্ত, কি আড্ডা কি টেনশন কি আনন্দ, কি বেদনা, কি একাকিত্ব আমাকে দারুন সুখ দিয়েছে।

আহারে ক্যাপস্টান দিয়ে শুরু ফিল্টারহীন স্টারে কি তৃপ্তি! তারপর গোল্ডলিফ, ক্যাম্পাস থেকেই বেনসন এন্ড হেজেস! তারপর মালবরো লাইট! চেন্জ স্মোকার ছিলাম। আমার এ প্রেমের সঙ্গী কতজন হয়েছেন! কতজন নিয়েছেন, টেনেছেন,আমিও আনন্দ পেয়েছি! তাকে ছাড়া এক মুহুর্ত আমি থাকতে পারতামনা! অশান্ত অস্থির হয়ে যেতাম। কি টান ছিলো তার জন্য! চাপানের শেষে, খাবারের শেষে, কারণে অকারণে তাকেই চেয়েছি! অবশেষে তার সঙ্গে কিছুদিন আগে থেকে চূড়ান্ত বিচ্ছেদ। তাকে স্পর্শ করার প্রবল নেশা রক্তে!

আরও পড়ুন


মানুষকে ভালোবাসো, মানুষও ভালোবাসা ফিরিয়ে দেবে

অপু বিশ্বাসের নতুন ভিডিও, যে বার্তা দিলেন ভক্তদের (ভিডিও)

দশমীর দিনে মুক্তি পেল ‘চন্দ্রাবতী কথা’

থেমে-থেমে জ্বর আসছে খালেদা জিয়ার, খাচ্ছেনও খুবই অল্প


তবু চিকিৎসকের বারণ! আর কোনদিন নেয়া যাবে না। ডাক্তারকে মিনতি করে বলেছিলাম, আমার একমাত্র রাজকীয় বিলাসিতা ও নেশা, কমিয়ে হলেও অনুমতি দিন। ডাক্তার বললেন, এক জীবনে যে কোটা ছিলো তা শেষ, আর একটিও না। কি আর করা! চূড়ান্ত বিচ্ছেদকেই মেনে নেয়া।

ধুমপান স্বাস্থ্যের জন্য ক্ষতিকর। হাসপাতালে অসুস্থ শয্যায় পড়ে থাকলে বুঝা যায় সুস্থতা আল্লাহর কত বড় নিয়ামত। আর ক্যান্সারকে জয় করে আসা, সে নতুন জীবন আল্লাহরই দান। সিগারেটকে তাই আজ বিদায়, বন্ধু বিদায়। গভীর বেদনার সাথে বিদায়।

news24bd.tv এসএম