কানাডায় খাবার পানিতে জ্বালানী তেলের উপস্থিতি

কানাডায় খাবার পানিতে জ্বালানী তেলের উপস্থিতি

অনলাইন ডেস্ক

কানাডার উত্তরাঞ্চলের ইকালুইট শহরে সাপ্লাইকৃত খাবার পানিতে তেলের উপস্থিতি পাওয়া গেছে। শুক্রবার এক পরীক্ষায় সংশ্লিষ্ট কর্তৃপক্ষ বিষয়টি নিশ্চিত করে। খবর এনডিটিভির।

ইকালুইট সিটির প্রধান নির্বাহী অফিসার এমি এলগারসমা বলেন, নমুনা পরীক্ষায় শহরের একটি পানির ট্যাংকে অতিরিক্ত বিভিন্ন ধরণের জ্বালানী তেলের উপস্থিতির প্রমাণ পাওয়া গেছে।

এটা অনেকটা ডিজেল বা কেরোসিনের মতো।

news24bd.tv

কানাডার উত্তরাঞ্চলের এই শহরটি গ্রীনল্যান্ড সীমান্তের কাছে অবস্থিত। কয়েক সপ্তাহ ধরেই স্থানীয় বাসিন্দারা খাবার পানীতে তেলের গন্ধ আসছে বলে অভিযোগ করছিল।

news24bd.tv

বৃহস্পতিবার রাতে রাজ্য কর্তৃপক্ষ এই ঘটনাকে 'স্টেট ইমারজেন্সি' ঘোষণা করে এবং খাওয়া ও রান্নার জন্যেও স্থানীয় বাসিন্দাদের সাপ্লাইয়ের পানি ব্যবহার করতে নিষেধ করা হয়।

এমনকি এই পানি ফুটিয়ে পান করাও নিরাপদ নয় বলে জানানো হয়।

আরও পড়ুন:

কোহলিদের কোচ হচ্ছেন রাহুল দ্রাবিড়, চোখ কপালে উঠার মত বেতন?

প্রেমিকের সঙ্গে পূজা দেখতে গিয়ে অচেতন অবস্থা জঙ্গলে পড়েছিল তরুণী

বরিশালের ক্ষুদে বোলিং যাদুকর সাদিদে মুগ্ধ বিশ্ব, স্বপ্ন বড় হয়ে বিশ্বকাপ জয়ের

কুমিল্লায় ট্রেনে পাথর নিক্ষেপ, জানালার কাঁচ ভেঙে শিশুসহ আহত ৩


কর্তৃপক্ষ ধারণা করছে মাটি বা পানি দূষণের মাধ্যমে পানির ট্যাংকে এই জ্বালানী প্রবেশ করেছে। দূষণ দূর করতে সম্পূর্ণ পানীয় ব্যবস্থা ঢেলে সাজানো হবে। পাশাপাশি চলতি দূষণের কারণ জানান জন্য তদন্ত চলছে।

শহরটির ননাভ্যু'র একটি হাসপাতালের চিফ মেডিকেল অফিসার ড. মাইকেল প্যাটারসন বলেন, যারা ওই পানি পান করেছিল তারা যেন ভবিষ্যতে কোন সমস্যার সম্মুখীন না হয় এটাই এখন সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়।

news24bd.tv/ নকিব