এবার ‘ধিক্কার মিছিলের’ ডাক

এবার ‘ধিক্কার মিছিলের’ ডাক

অনলাইন ডেস্ক

সাম্প্রতিক ঘটে যাওয়া সহিংসতার প্রতিবাদে সারাদেশে ‘ধিক্কার মিছিলের’ ডাক দিয়েছে বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ।

আগামী ১২ নভেম্বর বিকেল ৪টার দিকে ঢাকার শাহবাগ চত্বরে ও চট্টগ্রাম প্রেসক্লাব চত্বরে এ কর্মসূচি পালিত হবে বলে জানায় তারা।

আজ শনিবার জাতীয় প্রেসক্লাবের জহুর হোসেন চৌধুরী হলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কর্মসূচির ডাক দেন বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রাণা দাশগুপ্ত।

বিবৃতিতে রাণা দাশগুপ্ত জানান, বিগত দিনগুলোতে আমাদের দেশের কোনও রাজনৈতিক দল স্বীকার করতে চায়নি যে ধর্মীয় ও জাতিগত সংখ্যালঘুদের ওপর নির্বিচারে সাম্প্রদায়িক হামলা হচ্ছে।

অনেকেই এ ঘটনাগুলোকে অতীতে বিচ্ছিন্ন ঘটনা বলে উড়িয়ে দেওয়ার চেষ্টা করেছেন। এবার দেশের প্রধান প্রধান রাজনৈতিক দলগুলো সাম্প্রদায়িক হামলা সংক্রান্ত দোষারোপের রাজনীতি করে চলেছে এবং এর মাধ্যমে প্রকারান্তরে স্বীকার করে নিয়েছে সাম্প্রদায়িক হামলা অতীতেও ছিল, বর্তমানেও আছে এবং দায়মুক্তির সংস্কৃতির কারণে তা চলছে।

আরও পড়ুন

চলে গিয়েও ফিরলেন মির্জা ফখরুল

দ্বিতীয় দিনের ধর্মঘটেও ভোগান্তিতে মানুষ, গুনতে হচ্ছে বাড়তি ভাড়া

মারজুক রাসেল 'গেইল' হয়ে নিয়ে আসছে 'টিম ওয়েস্ট ইন্ডিজ'

তিনি আরও বলেন, ইতোমধ্যে সাম্প্রদায়িক সহিংসতার ঘটনায় বেশ কয়েকটি মামলা দায়ের করা হয়েছে। সবগুলোর নিরপেক্ষ ও বস্তুনিষ্ঠ তদন্ত চান তিনি।

রাণা দাশগুপ্ত বলেন, যারা-ই এই ঘটনার সঙ্গে জড়িত তাদের চিহ্নিত করে দ্রুত গ্রেপ্তার করে বিশেষ ক্ষমতা আইন ও দ্রুত বিচার আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি চাই। হাজার হাজার মানুষ গ্রেপ্তার করলেই সুবিচার আসে না। নিরপরাধ কেউ যেন হয়রানির শিকার না হয়, এজন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রতি আহ্বান জানান তিনি।

news24bd.tv/এমি-জান্নাত