২ সন্তানের জন্ম, অতঃপর কারাগারে বসে পেলেন বিয়ের অনুমতি
২ সন্তানের জন্ম, অতঃপর কারাগারে বসে পেলেন বিয়ের অনুমতি

২ সন্তানের জন্ম, অতঃপর কারাগারে বসে পেলেন বিয়ের অনুমতি

অনলাইন ডেস্ক

উইকিলিক্সের প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ। বর্তমানে জুলিয়ান অ্যাসাঞ্জ যুক্তরাজ্যের বেলমার্শ কারাগারে বন্দী রয়েছেন। বিবিসির সূত্রমতে, কারাগারে বসে দীর্ঘদিনের সঙ্গী স্টেলা মরিসকে বিয়ে করার অনুমতি পেয়েছেন জুলিয়ান অ্যাসাঞ্জ।  

এতে বলা হয়েছে, ২০১১ সালে দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত আইনজীবী স্টেলা মরিসের সঙ্গে জুলিয়ান অ্যাসাঞ্জের পরিচয় হয়।

তখন মরিস অ্যাসাঞ্জের আইনজীবী হিসেবে কাজ করতেন। বেলমার্শ কারা গভর্নর অন্য যে কোনো বন্দীর আবেদনের মতো অ্যাসাঞ্জের আবেদন পর্যালোচনা করে বিয়ে করার অনুমতি দিয়েছেন।

অ্যাসাঞ্জ এবং মরিস এখন কারাগারে বসেই আইন অনুযায়ী বিবাহবন্ধনে আবদ্ধ হতে পারবেন। তবে বিয়ের সম্পূর্ণ খরচ তাদের নিজেদের বহন করতে হবে।

প্রসঙ্গত, ২০১৫ সালে সম্পর্কে জড়ানোর ২ বছর পর তারা বাগদান সম্পন্ন করেন। তখন অ্যাসাঞ্জ লন্ডনের ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন। সেখানে থাকা অবস্থায় তাদের দুই পুত্রসন্তানের জন্ম হয়। সন্তানদের জন্মের সময় ভিডিও কলে যুক্ত হন অ্যাসাঞ্জ।

 আরও পড়ুন:

ইউপি নির্বাচন: অন্তঃকোন্দলেই প্রাণহানি ৩৯

ইমামের হাতের কব্জি বিচ্ছিন্ন, গ্রেফতার যুবক


অস্ট্রেলিয়ার নাগরিক অ্যাসাঞ্জ যুক্তরাষ্ট্রের গোপন নথি ফাঁসের দায়ে অভিযুক্ত। আফগান ও ইরাক যুদ্ধ নিয়ে মার্কিন গোপন নথি ফাঁসের অভিযোগে তার বিচার করতে চায় দেশটি। ২০১০ সালে ইরাকে মার্কিন সৈন্য কর্তৃক বেসামরিক নাগরিকদের হত্যার ভিডিও ফাঁসের পর অ্যাসাঞ্জের বিরুদ্ধে গুপ্তচরবৃত্তির অভিযোগ তোলে যুক্তরাষ্ট্র। ২০১২ সাল থেকে লন্ডনে ইকুয়েডর দূতাবাসে রাজনৈতিক আশ্রয়ে ছিলেন তিনি। ২০১৯ সালে জামিনের শর্তভঙ্গের অভিযোগে তাকে গ্রেফতার করে বেলমার্শ কারাগারে পাঠায় পুলিশ।

news24bd.tv রিমু