মুশফিকের আউট নিয়ে সমালোচনা (ভিডিও)
Breaking News
মুশফিকের আউট নিয়ে সমালোচনা (ভিডিও)

মুশফিকের আউট নিয়ে সমালোচনা

মুশফিকের আউট নিয়ে সমালোচনা (ভিডিও)

অনলাইন ডেস্ক

টেস্ট ক্যারিয়ারে এখন পর্যন্ত চারবার নব্বইয়ের ঘরে আউট হয়েছেন মুশফিকুর রহিম। এর মধ্যে তিনবারই চট্টগ্রামের এই স্টেডিয়ামে। ৪র্থবারেরটি হলো আজ। ফাহিম আশরাফের রাইজিং ইনসুইঙ্গার ডিফেন্ড করতে গিয়ে পরাস্ত হন মুশফিক।

 

ব্যাট অতিক্রম করে বল রিজওয়ানের গ্লাভসে পৌঁছলে কট বিহাইন্ডের আপিল করেন ফিল্ডাররা।  

মুশফিকের ব্যাটিংয়ে সময়, একটা শব্দও শোনা যায়। আম্পায়ার আউট দিয়ে দেন। কিন্তু আউটের সিদ্ধান্ত প্রথমে মুশফিক মেনে নেননি। রিভিউ নেন। আর রিভিউয়ে হেরে বিদায় নেন ৯১ রানে।

মুশফিকের এই আউট নিয়ে ইতোমধ্যে সমালোচনা শুরু হয়েছে ক্রিকেট মহলে। অনেকে দাবি, আউট হননি মিস্টর ডিপেন্ডেবল।

যদিও রিভিউয়ে আলট্রাএজে টাচের স্পাইক স্পষ্ট। প্রশ্ন উঠেছে, এই স্পাইক কি ব্যাট-বল নাকি ব্যাট-প্যাডের টাচের কারণে হয়েছে?

আলট্রাএজে দেখা গেছে মুশফিকের ব্যাট প্রথমে প্যাডে লাগে। বলটি ব্যাট অতিক্রমের মুহূর্ত আগেই আল্ট্রাএজে দেখা যাচ্ছিল টাচের স্পাইক। এরপর ব্যাটের সঙ্গে বলের দূরত্ব যখন আরও বেড়ে যায় তখন  আল্ট্রাএজে স্পাইক আরো বেশি দেখায়।

আরও পড়ুন:


আবারও আইসিইউতে রওশন এরশাদ

ছেলেকে হত্যা করে সেফটিক ট্যাঙ্কে লুকিয়ে রাখা বাবা-মা আটক


এতে অনেকেই সন্দেহ করছেন, আল্ট্রাএজে এসব স্পাইক ব্যাটে-বলে সংযোগের নয়, ব্যাট-প্যাডের।

অর্থাৎ ব্যাটে বল লাগেনি এমনটাই দাবি তাদের। মাঠে মুশফিকের চেহারার অভিব্যক্তিও তাই বলছিল। তিনিও মনে করেছিলেন প্যাডে ব্যাট লাগার কারণে শব্দটা হয়েছে। যে কারণে রিভিউ নিয়েছিলেন তিনি।

ভিডিওতে দেখা যায়, ওই আউটের বিরুদ্ধে সঙ্গে সঙ্গে রিভিউ নেন মুশফিক। এরপর অপরপ্রান্তে থাকা মিরাজের সঙ্গে হাতও মেলান। কারণ, মুশফিক শতভাগ নিশ্চিত যে, তিনি আউট হননি। কিন্তু অবাক করা বিষয় রিভিউ আবেদনের পর আলট্রাসাইউন্ডে দেখা যায়, মুশফিকের ব্যাটে বল আসার আগেই আলট্রাসাউন্ডে স্পাইক সংকেত দেখায়!
কিন্তু আম্পায়ার এসব বিষয় এড়িয়ে গিয়ে মুশফিকের আউটই বহাল রাখেন আম্পায়ার। দুর্ভাগ্যজনকভাবে সেঞ্চুরির কাছাকাছি গিয়েও সাজঘরে ফেরেন দেশসেরা ব্যাটসম্যান মুশফিকুর রহমান।  

ভিডিওতে আউটটি দেখুন -

news24bd.tv/ কামরুল 

;