বগুড়ায় বেড়েছে করোনা সংক্রমণ, নতুন শনাক্ত ১৩৭
বগুড়ায় বেড়েছে করোনা সংক্রমণ, নতুন শনাক্ত ১৩৭

ফাইল ছবি

বগুড়ায় বেড়েছে করোনা সংক্রমণ, নতুন শনাক্ত ১৩৭

আব্দুস সালাম বাবু, বগুড়া

বগুড়ায় বেড়েই চলেছে করোনা সংক্রমণ, এর সাথে বাড়ছে হাসপাতালে রোগীর সংখ্যা। জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালতের অভিযান, তথ্য অফিসের প্রচারণার পরেও স্বাস্থ্য বিধি মেনে চলতে সাধারণ মানুষের অনিহা। মাস্ক ছাড়া চলাচল করছে সাধারণ মানুষ।

গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ১৩৭ জনের করোনা শনাক্ত হয়েছে।

৩১৪ টি নমুনা পরীক্ষায় আক্রান্তের হার ৪৩ দশমিক ২১ শতাংশ। এর আগের দিন আক্রান্তের হার ছিল ৩৯ দশমিক ৪৯ শতাংশ। তবে জেলায় নতুন করে কারও মৃত্যু ঘটেনি। এছাড়া একই সময়ে করোনা থেকে সুস্থ হয়েছেন ১০ জন।

বগুড়া জেলা স্বাস্থ্য বিভাগের পরিসংখ্যান ডেস্ক থেকে আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১ টার দিকে এসব তথ্য জানানো হয়েছে।

জেলা স্বাস্থ্য দপ্তরের তথ্যানুযায়ী, বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের (শজিমেক) ও টিএমএসএস কলেজের পিসিআর ল্যাবে পরীক্ষা করে ১০০ জনের করোনা শনাক্ত হয়েছেন। এছাড়া এন্টিজেন পরীক্ষায় ২৩ জন এবং জিন এক্সপার্ট মেশিনে ১৪ জন। এদের মধ্যে বগুড়া সদরের ১১২ জন, শাজাহানপুর ১০, শেরপুর ৪, সোনাতলায় ৩, ধুনটে ৩, শিবগঞ্জে ২, গাবতলী ২ এবং বাকি একজন সারিয়াকান্দির বাসিন্দা।

জেলায় এ পর্যন্ত ১ লাখ ৩১ হাজার ৫৬১ টি নমুনা পরীক্ষা করে শনাক্ত হয়েছে ২২হাজার ২৭৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ২১ হাজার ২২৪ জন এবং নতুন করে কেউ মারা না যাওয়ায় মোট মৃত্যু ৬৮৮ জনেই অপরিবর্তিত রয়েছে।

আরও পড়ুন:


সিপিবির সমাবেশে বোমা হামলার ২১তম বার্ষিকী আজ


এছাড়া বর্তমানে করোনায় আক্রান্ত হয়ে জেলার করোনা বিশেষায়িত ৩ টি হাসপাতালে ভর্তি থেকে চিকিৎসা নিচ্ছেন ৬৬ জন। এরমধ্য শজিমেক হাসপাতালে ৩৭ জন, মোহাম্মাদ আলী হাসপাতালে ২১ জন এবং টিএমএসএস হাসপাতালের করোনা ইউনিটে ভর্তি রয়েছেন ৮ জন।

জেলা প্রশাসক মো: জিয়াউল হক জানান, শহরসহ উপজেলা পর্যায়ে জেলা প্রশাসনের মোবাইল কোর্ট, ইউএনও ও সহকারী কমিশনাররা নিয়মিত মোবাইল কোর্ট পরিচালনা করছেন। মাস্ক বিতরণসহ জরিমানা করা হচ্ছে।

news24bd.tv রিমু