নানককে বুঝিয়ে দিতাম ঘুঘুর ফাঁদ কোথায় আছে : তৈমূর

আলোচনা ও মতবিনিময় সভায় তৈমূর আলম খন্দকার

নানককে বুঝিয়ে দিতাম ঘুঘুর ফাঁদ কোথায় আছে : তৈমূর

অনলাইন ডেস্ক

নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক আহ্বায়ক ও সদ্য শেষ হওয়া নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) নির্বাচনে পরাজিত মেয়র প্রার্থী তৈমূর আলম খন্দকার বলেছেন, আমি জোর গলায় বলছি, যা হবার হবে, নারায়ণগঞ্জে বিএনপি একটা এটিএম কামাল বানাতে পারবে না। তারপরও সে বহিষ্কার হয়ে গেল। তার বাড়িতেও পুলিশ গেছে।

এভাবে তারা আমার ওপর জুলুম অত্যাচার করল।

জুলুম না করলে সরকারকে বুঝিয়ে দিতাম, জাহাঙ্গীর কবির নানককে বুঝিয়ে দিতাম ঘুঘুর ফাঁদ কোথায় আছে? একটা লোক গ্রেপ্তার হলে এলাকাটা কানা হয়ে যায়। যার কাছে হাতির ব্যাজ পেয়েছে, তাকেই ধরা হয়েছে। পরবর্তীতে তারা ব্যাজ না লাগিয়ে মাঠে ছিল।

শনিবার (২৯ জানুয়ারি) সন্ধ্যায় শহরের মাসদাইরে মজলুম মিলনায়তনে নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচন পরবর্তী '‘ইভিএম মেশিনে ভোট, জাতির জন্য অশনি সংকেত’ শীর্ষক আলোচনা ও মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

তৈমূর আলম বলেন, সব ধরনের ভয়ভীতি, বহিষ্কার, গ্রেফতার লাঞ্ছিত হওয়াকে উপেক্ষা করে আপনারা আমার সঙ্গে ছিলেন, শেষ পর্যন্ত আপনারা নির্বাচন করেছেন। আমার গায়ের চামড়া দিয়ে জুতা বানিয়ে দিলেও এ ঋণ শোধ হবে না।

তিনি আরও বলেন, আজকে যারা বড় নেতা না, আমরা যারা এতদিন ঘর থেকে বের হতে পারিনি, এবার আমরা ঘর থেকে বের হয়েছি। বিএনপি যে আছে, এটা সরকার টের পেয়েছে এবং জনগণও বুঝেছে। এ কারণেই কূটকৌশল করতে হয়েছে।  

নারায়ণগঞ্জ জেলা বিএনপির এই সাবেক আহ্বায়ক আরও বলেন, নাসিক চলছে সিন্ডিকেটের মাধ্যমে। সব সুবিধা সিন্ডিকেট ভোগ করে, সাধারণ মানুষ নয়। তিনি বলেন, জাইকার উন্নয়নের শেয়ার কোথায় যায় সময় হলে তিনি ফাঁস করবেন। তিনি বলেন, আমি বিনা হিসাবে নির্বাচন করতে আসিনি।

আমি মনে করি এ নির্বাচনে আমার লাভ হয়েছে। দলেরও লাভ হয়েছে। তৈমূর বলেন, তাঁকে যতই বহিষ্কার করা হোক না কেন তিনি আমৃত্যু বিএনপির রাজনীতি করে যাবেন। কারণ, বিএনপিকে তিনি নিজের দল মনে করেন।

তৈমূর বলেন, ভোটাররা যেভাবে অনেক কষ্ট স্বীকার করে শেষ দিন পর্যন্ত তার পাশে ছিলেন, সেই ঋণ তার গায়ের চামড়া দিয়ে জুতা বানিয়ে দিলেও শোধ হবে না। তিনি বলেন, ওরা বলে নারায়ণগঞ্জে উন্নয়ন হয়েছে। কিন্তু উন্নয়নের সঙ্গে সুশাসন থাকতে হয়। সুশাসন না থাকলে জনগণ উন্নয়নটা ভোগ করতে পারে না। একটা গ্রুপ সেটা ভোগ করে। আওয়ামী লীগের সবাইও এটা ভোগ করে না। আওয়ামী লীগেও একটা অংশ আছে যারা নির্যাতিত।

আরও পড়ুন


প্রচারণা শেষ, ষষ্ঠ ধাপে ২১৯ ইউপিতে ভোট সোমবার

news24bd.tv এসএম