‘আ.লীগের অবস্থা হবে রোহিঙ্গাদের মতো’

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

‘আ.লীগের অবস্থা হবে রোহিঙ্গাদের মতো’

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

আওয়ামী লীগ ক্ষমতা হারালে পৃথিবীর কোথাও ঠাঁই পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।  
তিনি বলেছেন, আওয়ামী লীগ জানে তারা ক্ষমতা হারালে শুধু এদেশে নয়, পৃথিবীর কোথাও তাদের ঠাঁই হবে না। তাদের অবস্থা হবে রোহিঙ্গাদের মতো।

রাজধানীর জাতীয় প্রেস ক্লাবে শনিবার খালেদা জিয়ার জামিন ও চিকিৎসার দাবিতে ‘জাতীয় নাগরিক মঞ্চ’-এর ব্যানারে আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন।

আওয়ামী লীগ খুব ভয়ে আছে মন্তব্য করে গয়েশ্বর চন্দ্র বলেন, ভয় থেকে আাওয়ামী লীগ দেশে এককভাবে ক্ষমতায় থেকে দমনের সরকার প্রতিষ্ঠা করেছে। তারা এভাবে সামনে এগুতে চায়। ভোটের মাঠে ও রাজনীতিতে কাউকে সুযোগ দিতে চায় না। কারণ তাদের মনে চরম ভয় কাজ করছে।

নেতাকর্মীদের উদ্দেশে গয়েশ্বর আরও বলেন, আগামী দিনগুলোতে কী হবে তা নির্ভর করছে আজকের দিনগুলোর উপর। গণতন্ত্র ও খালেদা জিয়া থাকবে কি না তা তরুণ ও যুবকদের ঠিক করতে হবে। রাজপথে রক্ত ঝরাতে হবে। না হলে কিছুতেই গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠা হবে না।

কঠিন আন্দোলন ছাড়া উপায় নেই কর্মীদের এমন তাগিদ দিয়ে তিনি বলেন, গণতন্ত্র ও বেগম খালেদা জিয়াকে মুক্ত করতে আপনাদের রাজপথে কঠিন ও শক্তিশালী আন্দোলন গড়ে তুলতে হবে।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর