শাহজালালে এক বিমানের লেজে আরেক বিমানের ধাক্কা

সংগৃহীত ছবি

শাহজালালে এক বিমানের লেজে আরেক বিমানের ধাক্কা

অনলাইন ডেস্ক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিমান নিজেদের আরেকটি বিমানের পেছনে ধাক্কা দিয়েছে। এতে দুটি বিমানই ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে দুটি উড়োজাহাজই অকেজো (গ্রাউন্ডেড) হয়ে গেছে। মেরামতের পর এগুলো ফ্লাইট পরিচালনার উপযোগী হবে বলে জানিয়েছেন কর্মকর্তারা।

সংঘর্ষের কারণে রোববার রাতের বিমানের দুবাই ফ্লাইট বাতিল করা হয়। এরপর যাত্রীদের সোমবার (১১ এপ্রিল) সকালে নতুন ফ্লাইটে দুবাই পাঠানো হয়েছে।  

রোববার (১০ এপ্রিল) দুপুরের দিকে বোয়িং ৭৭৭ এবং বোয়িং ৭৩৭ উড়োজাহাজের মধ্যে এই ধাক্কার ঘটনা ঘটে।   বিষয়টি নিশ্চিত করেছেন বিমানের জনসংযোগ বিভাগের মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার।

 

তিনি বলেন, আসলে সংঘর্ষ বলতে কিছু হয়নি। হ্যাঙ্গারে একটি বিমান ছিল। আরেকটি বিমান প্রবেশ করার সময় সেটার পেছনে লেগে যায় এবং ক্ষতিগ্রস্ত হয়েছে বলে শুনতে পেরেছি। ‌‌‌ এ ঘটনায় একটি কমিটি গঠন করা হয়েছে। তবে কয় সদস্যের কমিটি গঠন করেছে তা এখনও জানতে পারিনি।  

এদিকে বিমানবন্দর সূত্রে জানা গেছে, এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। তিনি এই বিষয়টি নাশকতা নাকি দুর্ঘটনা তা যাচাই করার জন্য একটি তদন্ত কমিটি গঠন করে দ্রুত রিপোর্ট দিতে বলেছেন।

এর আগে চলতি বছরের ১৫ ফেব্রুয়ারি বিমানের বোয়িং-৭৩৭ ফ্লাইটটি মালয়েশিয়া যাওয়ার পথে এর উইন্ডশিল্ডে ফাটল বা ক্র‍্যাক দেখা যায়। সে সময় ফ্লাইটটি মাঝপথ থেকে দেশে ফিরে আসে। তখন বড় দুর্ঘটনা থেকে রক্ষা পায় বিমান।

বর্তমানে বিমান বহরে উড়োজাহাজের সংখ্যা ২১টি। এরমধ্যে বোয়িং ৭৮৭-৮ ড্রিমলাইনার ৪টি, বোয়িং ৭৮৭-৯ ড্রিমলাইনার তিনটি, বোয়িং ৭৭৭-৩০০ ইআর চারটি, বোয়িং ৭৩৭-৮০০ ছয়টি এবং পাঁচটি ড্যাশ-৮।

news24bd.tv/আলী