আমীর খসরুর আগাম জামিন বহাল

আমীর খসরু মাহমুদ চৌধুরী [ফাইল ছবি]

আমীর খসরুর আগাম জামিন বহাল

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনে নাশকতার উস্কানি এবং রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে ঢাকা ও চট্টগ্রামে করা দুই মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীর আগাম জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

আমীর খসরুর জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের করা আবেদন খারিজ করে দিয়ে প্রধান বিচারপতির নেতৃত্বাধীন ৩ বিচারপতির আপিল বেঞ্চ এ আদেশ দেন।

আজ (১ অক্টোবর, সোমবার) আদালতে রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। আর আমীর খসরু মাহমুদ চৌধুরীর পক্ষে শুনানি করেন আইনজীবী জয়নুল আবেদিন।

গেল ৪ আগস্ট চট্টগ্রামের কোতয়ালী থানায় নাশকতায় উস্কানি এবং রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইন (সংশোধিত ২০১৩/৫৭ (২) ধারা) এবং বিশেষ ক্ষমতা আইনের ১৫ (৩) ধারায় একটি মামলা হয়। পরদিন ঢাকায় তার বিরুদ্ধে আরেকটি মামলা করা হয়।

ওই মামলার এজাহারে বলা হয়, বিএনপি নেতা আমীর খসরু মাহমুদ চৌধুরী দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছিলেন। ইলেকট্রনিকস ডিভাইস ব্যবহারের মাধ্যমে রাষ্ট্রে নৈরাজ্য সৃষ্টির উদ্দেশ্যে তিনি উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন।

গেল ৪ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও কথোপকথন ফাঁস হয়। ওই অডিওতে শিক্ষার্থী আন্দোলনের সুযোগ নিয়ে রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্র করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়।


অরিন▐ NEWS24 

সম্পর্কিত খবর