‘গরীবের ডাক্তার’ ডা. রাকিবুল ইসলাম লিটু আর নেই

অধ্যাপক ডা. রাকিবুল ইসলাম লিটু

‘গরীবের ডাক্তার’ ডা. রাকিবুল ইসলাম লিটু আর নেই

নিউজ টোয়েন্টিফোর ডেস্ক

উত্তরা আধুনিক মেডিকেল কলেজ ও হাসপাতালের কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. রাকিবুল ইসলাম লিটু চলে গেলেন না ফেরার দেশে।

‘ম্যাসিভ’ হার্ট অ্যাটাকে আক্রান্ত হয়ে শুক্রবার দুপুরে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

ল্যাবএইড কার্ডিয়াক হাসপাতালের কার্ডিওলজিস্ট ডা. মাহবুবর রহমান তার মৃত্যুর সংবাদ নিশ্চিত করেন। তার মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে আত্মীয়স্বজন, বন্ধুবান্ধব ও অসংখ্য গুণগ্রাহী হাসপাতালে ভিড় জমান।

কান্নার রোল পড়ে সেখানে।

ডা. মাহবুবর রহমান বলেন, বুধবার রাতে ডা. লিটুর 'ম্যাসিভ' হার্ট অ্যাটাক হয়। তখন থেকেই তার অবস্থা খুব ক্রিটিক্যাল ছিল। গতকালের তুলনায় তার আজকের (শুক্রবার) অবস্থা আরও অবনতির দিকে যাচ্ছিল।

এক পর্যায়ে আমরা তাকে লাইফ সাপোর্টে নিয়ে যাই। সর্বোচ্চ চেষ্টা করেছি। কিন্তু আজ দুপুরে ডা. লিটু শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

আজ বাদ মাগরিব রাজধানীর উত্তরা ১৩ নম্বর সেক্টরের খেলার মাঠে  ডা. লিটুর জানাজা অনুষ্ঠিত হবে।

ডা. রাকিবুল ইসলাম লিটু বাংলাদেশ প্রতিদিনের নিয়মিত কলাম লেখক ছিলেন। জড়িত ছিলেন বিভিন্ন দাতব্য ও সেবামূলক কার্যক্রমের সঙ্গে। পরিচিত পেয়েছিলেন গরীবের ডাক্তার হিসেবেও। তিনি পেশেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন। বরাবরই তিনি গরীব ও অসহায় রোগীদের প্রাধান্য দিতেন। এ লক্ষ্যেই গঠন করেছিলেন পেশেন্ট ওয়েলফেয়ার ফাউন্ডেশন। ডাক্তার হয়েও তিনি রোগীদের অধিকার আদায়ের জন্য লড়াই করেছেন ও নানা পদক্ষেপ নিয়েছেন।

(নিউজ টোয়েন্টিফোর/তৌহিদ)

সম্পর্কিত খবর