উত্তরায় গার্ডার দুর্ঘটনা: ক্রেনচালকসহ ১০ জন রিমান্ডে

সংগৃহীত ছবি

উত্তরায় গার্ডার দুর্ঘটনা: ক্রেনচালকসহ ১০ জন রিমান্ডে

অনলাইন ডেস্ক

রাজধানীর উত্তরায় নির্মাণাধীন বিআরটি প্রকল্পের ক্রেন থেকে প্রাইভেটকারের ওপর গার্ডার পড়ার ঘটনায় গ্রেপ্তার ১০ জনের মধ্যে ৩ জনের চার দিন ও ৭ জনের দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। আজ শুক্রবার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাহাবুব আহমেদ এই রিমান্ড মঞ্জুর করেন।  

মামলার তদন্ত কর্মকর্তা উত্তরা (পশ্চিম) থানার পরিদর্শক মোহাম্মদ ইয়াসিন গাজী জিজ্ঞাসাবাদের জন্য তিন আসামিকে দশ দিন ও বাকি সাত আসামিকে সাত দিনের রিমান্ড আবেদন করেন। আদালত তিন আসামিকে ৪ দিন ও বাকি সাত আসামিকে ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

 

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন, ক্রেনচালক মো. আল আমিন, চালকের সহকারী রাকিব হোসেন, প্রকল্পে ভারী যন্ত্রপাতি সরবরাহকারী প্রতিষ্ঠান ইফসকনের মালিক মো. ইফতেখার হোসেন, হেড অব অপারেশন মো. আজহারুল ইসলাম মিঠু, প্রকল্প এলাকার নিরাপত্তা নিশ্চিতের দায়িত্বে থাকা ফোর ব্রাদার্স গার্ড সার্ভিসের ট্রাফিকম্যান আফরোজ ও রুবেল, ঠিকাদারি প্রতিষ্ঠান সিজিজিসির সেফটি ইঞ্জিনিয়ার জুলফিকার আলী, প্রকল্প এলাকায় নিরাপত্তা নিশ্চিত এবং হেভি ইকুইপমেন্ট সরবরাহের দায়িত্বে নিয়োজিত সিজিজিসির প্রকিউরমেন্ট অফিসার মঞ্জুরুল ইসলাম, ক্রেন সরবরাহকারী প্রতিষ্ঠান বিল্ড ট্রেড কোম্পানির ব্যবস্থাপক তোফাজ্জল হোসেন ওরফে তুষার ও প্রশাসনিক কর্মকর্তা রুহুল আমিন মৃধা।  

গত সোমবার (১৫ আগস্ট) বিকেলে উত্তরার প্যারাডাইস টাওয়ারের সামনে বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) প্রকল্পের ক্রেন থেকে গার্ডার ছিটকে প্রাইভেট কারের ওপর পড়ে একই পরিবারের পাঁচজন নিহত হন। তারা একটি বৌভাতের অনুষ্ঠান থেকে ফিরছিলেন। গাড়িটিতে মোট সাতজন যাত্রী ছিলেন।

এরমধ্যে দুই শিশু, দুই নারী ও একজন পুরুষ মারা গেছেন।

news24bd.tv/আজিজ