প্রথমবার ইউএস ওপেন জিতলেন ইগা সুয়াটেক

সংগৃহীত ছবি

প্রথমবার ইউএস ওপেন জিতলেন ইগা সুয়াটেক

অনলাইন ডেস্ক

প্রথমবার ইউএস ওপেনের ফাইনালে কোর্টে নেমেই বাজিমাত করেছেন পোলিশ তরুণী ইগা সুয়াটেক। তার মতোই প্রথমবার আসরের ফাইনালে পা রেখেছিল তিউনিসিয়ার টেনিস তারকা ওন্স জাবির। তবে বিশ্বের নম্বর ওয়ান টেনিস তারকার কাছে পেরে ওঠেননি তিনি। ৬-২ ও ৭-৬ সেটে জাবিরকে হারিয়ে প্রথমবারের মতো ইউএস ওপেন শিরোপা জড়িয়ে ধরেছেন ইগা।

আর্থার অ্যাশ স্টেডিয়ামে বিজয়ের গল্প লিখেছেন ইগা। ফ্রেঞ্চ ওপেনের পর চলতি বছর আরও একটি গ্র্যান্ড স্ল্যামের স্বাদ পেলেন ২১ বছর বয়সী ইগা।

গত বছর উইম্বলডনের ফাইনালে এই ইগার কাছেই হারতে হয়েছিল তাকে। জবাবটা তাই তুলে রেখেছিলেন।

একই সাথে প্রথমবার গ্র্যান্ড স্ল্যাম জয়ের স্বপ্নে বিভোর ছিলেন তিউনিসিয়ান। তবে শেষ হাসি হাসতে পারলেন না। এবারও নেওয়া হল না প্রতিশোধ।

প্রথম সেটে বরাবরের মতোই দুর্দান্ত ইগা জয় তুলেছেন প্রতিপক্ষকে কোনো সুযোগ না দিয়েই। সেট জেতেন ৬-২ ব্যবধানে। তবে পরের সেটে লড়াই করেন জাবির। লড়ে গেছেন শেষ অবধি। ড্র’ হয় দ্বিতীয় সেট। এরপর পেনাল্টিতে লড়লেও ২১ বর্ষী তরুণীর কাছে শেষ পর্যন্ত পেরে ওঠেননি ২৮ বর্ষী জাবির। ৭-৫ ব্যবধানে জিতে শিরোপা নিজের করে নেয় ইগা। একই সাথে জিতে নেয় তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম।

টানা দুটি গ্র্যান্ড স্ল্যামের ফাইনালে হারার পর জাবির বলেন, ‘দেখুন, হার-জিত খেলারই অংশ। প্রথম ডব্লিউটিএ শিরোপা জিততে আমাকে সংগ্রাম করতে হয়েছে, আমার অনেক সময় লেগেছে। আমি মনে করি, গ্র্যান্ড স্ল্যাম জিততেও সময় লাগবে আমার। আমাকে উত্সাহিত করার জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাতে চাই। আমি সত্যিই চেষ্টা করেছি, কিন্তু ইগা আমার জন্য এটি সহজ করেনি। ’

ক্যারিয়ারে তৃতীয় গ্র্যান্ড স্ল্যাম জয়ের পর ইগা বলেন, ‘এটি এমন কিছু যা আমি নিশ্চিতভাবে আশা করিনি। দারুণ জয়ে আমি গর্বিত। এছাড়াও কিছুটা অবাক হয়েছি। আমি কেবল আমার কাজ চালিয় যেতে চাই। ’

news24bd.tv/আমিরুল

এই রকম আরও টপিক