ইস্তাম্বুলে আইপিএলের ‘মিনি নিলাম’!

ইস্তাম্বুলে আইপিএলের ‘মিনি নিলাম’!

অনলাইন ডেস্ক

আইপিএল মানেই টাকার ঝনঝনানি। ভারতের বৃহৎ সব প্রতিষ্ঠানগুলো আইপিএলের ফ্র্যাঞ্চাইজ মালিক। যে কারণে প্রতি মৌসুমেই হয় হাজার-কোটি টাকার খেলা। তবে শুধু মাঠের খেলায় চাকচিক্য নয়, এবার নিলামেও ভিন্নতা আনতে যাচ্ছে আইপিএলের আয়োজকরা।

সামনের আইপিএলের নিলাম দেশের বাইরে আয়োজন করতে চায় ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। জানা গেছে, তুরস্কের বৃহত্তম শহর ইস্তাম্বুলে আইপিএলের নিলাম অনুষ্ঠিত হতে পারে।

গেল বছর আইপিএলে নতুন দুটি ফ্র্যাঞ্চাইজ যুক্ত হয়। যে কারণে বড় পরিসরে হয়েছিল ‘মেগা নিলাম’।

এবার অবশ্য অল্প কিছু ক্রিকেটার নিয়ে হবে ‘মিনি নিলাম’। নিলাম ছোট হলেও আয়োজনে কোনো কমতি রাখতে চায় না বিসিসিআই। যে কারণে দেশের বাইরেও নিলাম আয়োজন করতে পারে তারা। আপাতত নিলামের ভেন্যু হিসেবে মোট পাঁচটি জায়গাকে প্রাথমিকভাবে চূড়ান্ত করেছে সংস্থাটি। ইস্তাম্বুল ছাড়া বাকি চার ভেন্যু ভারতেরই বেঙ্গালুরু, নয়া দিল্লি, মুম্বাই এবং হায়দরাবাদ।

আরও পড়ুন: আইপিএল নিলাম: ধরে রাখা যাবে যত খুশি তত ক্রিকেটার 

আইপিএলের পরের নিলাম কোথায় অনুষ্ঠিত হবে তা জানা যাবে গভর্নিং বডির পরের বৈঠকের পর। তবে এ ব্যাপারে ফ্যাঞ্চাইজ মালিকদের মতামতকেও অগ্রাধিকার দেওয়া হবে। ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে বোর্ডের এক কর্তা বলেছেন, ‘এখনো চূড়ান্ত কোনো সিদ্ধান্ত আসেনি, তবে আমরা ইস্তাম্বুলের কথা ভাবছি। কোভিডের পর থেকে আমরা দলগুলো এবং তাদের কর্তাব্যক্তিদের সঙ্গে আয়েশ করার মতো কোনো পরিবেশে পাইনি। এই পথে (ইস্তাম্বুলে করলে) এগোলে হয়তো সম্ভব হবে। ’

news24bd.tv/সাব্বির