ফাইনালে মেসির স্বপ্নভঙ্গ হবে: ব্রাজিলের জ্যোতিষী

সংগৃহীত ছবি

ফাইনালে মেসির স্বপ্নভঙ্গ হবে: ব্রাজিলের জ্যোতিষী

কাতার বিশ্বকাপে এখন টিকে আছে মাত্র চার দল। যোগ্য হিসেবেই শেষ চার নিশ্চিত করেছে আর্জেন্টিনা, ফ্রান্স, ক্রোয়েশিয়া এবং মরক্কো। একদিন পরই শুরু হচ্ছে এই চার দলের সেমিফাইনালের লড়াই।

চার বছর পরপর ফুটবল বিশ্বকাপ ঘিরে নানা ভবিষ্যদ্বাণী শুরু হয়ে যায়।

২০১০ সালে পল নামে এক অক্টোপাসের ভবিষ্যদ্বাণী মিলে গিয়েছিল। এরপর থেকে প্রতি বিশ্বকাপেই এমন কিছু দেখা গেছে। এবারের বিশ্বকাপেও ভবিষ্যদ্বাণী দেখা গেছে। বিশ্বখ্যাত অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ও এবার ভবিষ্যদ্বাণী করেছিল।
তবে র‌্যাংকিংয়ের শীর্ষে থাকা ব্রাজিল বাদ পড়ায় বেশিরভাগের প্রেডিকশনই ভেস্তে গেছে।

যদিও মিলে যাচ্ছে ব্রাজিলের এক জ্যোতিষীর করা ভবিষ্যদ্বাণী। বিশ্বকাপ শুরুর আগে তিনি জানিয়েছিলেন, ব্রাজিলের চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা নেই। সেটি সত্যি হয়েছে। কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে ক্রোয়েশিয়ার কাছে টাইব্রেকারে হেরে স্বপ্নভঙ্গ হয়েছে সেলেসাওদের।

ব্রাজিলের এ জ্যোতিষীর মতে, ১৮ ডিসেম্বরের ফাইনাল খেলবে লিওনেল মেসির আর্জেন্টিনা এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্স। তার ভবিষ্যদ্বাণী অনুযায়ী, ফের একবার ফাইনালে মেসির স্বপ্নভঙ্গ হতে চলেছে। টানা দ্বিতীয়বারের মতো বিশ্বকাপ ট্রফি জিতবে ফ্রান্স।

অ্যাথোস সালোম ব্রাজিলে ‘দ্য লিভিং নস্ট্রাদামুস’ নামে খ্যাত। তার এমন অনেক ভবিষ্যদ্বাণী মিলে গেছে বর্তমান সময়ের ঘটনার সঙ্গে।  তার ভবিষ্যদ্বাণীর মধ্যে কোভিড-১৯ মহামারি, রাশিয়া ও ইউক্রেন যুদ্ধ এবং ব্রিটেনের রানি এলিজাবেথের মৃত্যুও ফলে গেছে তার নির্ধারিত সময়মতো। তাই তার ভবিষ্যদ্বাণী অনেকেই বিশ্বাস করেন।
news24bd.tv/আলী