মেসি নন, আর্জেন্টাইন ‘পাগল’ বলছেন বিশ্বসেরা এমবাপ্পে

সংগৃহীত ছবি

মেসি নন, আর্জেন্টাইন ‘পাগল’ বলছেন বিশ্বসেরা এমবাপ্পে

অনলাইন ডেস্ক

হুগো গাত্তিকে এ যুগের মানুষ কমই চিনবে। আর্জেন্টিনার এই গোলরক্ষক খেলেছেন ১৯৬৬ বিশ্বকাপ। তবে তিনি সবচেয়ে বেশি পরিচিতি পান ঘরোয়া ফুটবলের জন্য। আর্জেন্টিনার শীর্ষ লিগে সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটি এখনো গাত্তির দখলে।

লোকমুখে পাগল (এল লোকো) নামে পরিচিতি পাওয়া গাত্তি সম্প্রতি আলোচনায় এসেছেন, স্বদেশী লিওনেল মেসিকে নিয়ে বিতর্কিত মন্তব্য করায়।

গত রোববার ফ্রান্সকে হারিয়ে বিশ্বকাপ জেতে আর্জেন্টিনা। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করে টুর্নামেন্ট সেরার পুরস্কার বাগিয়ে নেন লিওনেল মেসি। তারপরও গাত্তির কাছে মেসি নন, বিশ্বসেরা এমবাপ্পে।

স্প্যানিশ টিভি চ্যানেল ‘এল চিরিনগুইতো’য় গাত্তি এই কথা বলেন। আর বিতর্কের সৃষ্টি হয়েছে তার কথা বলার ধরনে। আর্জেন্টিনার বিশ্বকাপ জয়ে তিনি আনন্দ প্রকাশ করলেও, মেসিকে নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেননি।

স্পেনের ওই টিভি অনুষ্ঠানে গাত্তি বলেছেন, ‘এটা সত্য যে মেসি ভালো খেলেছে। তবে আমার কাছে এমবাপ্পেই বিশ্বসেরা। তার ভবিষ্যৎও সবচেয়ে ভালো। তবে লোকে বলতে পারে, আমি আর্জেন্টিনাবিরোধী। কারণ আমি নিজে যা দেখি এবং বুঝি, সেই সত্যই বলি। ’

গাত্তির কাছে জানতে চাওয়া হয়েছিল, মেসি নিজের পারফরম্যান্স দিয়ে ডিয়েগো ম্যারাডোনাকে ছাপিয়ে যেতে পেরেছেন কি না? গাত্তি উত্তরে বলেছেন, ‘প্রথমত, কেউ পেলেকে ছাপিয়ে যেতে পারবে না। আর আর্জেন্টিনায় কেউ ডিয়েগোকেও পেছনে ফেলতে পারবে না। আমি জানি না, লোকে এসব মানবে কি না। তবে আমি ফুটবলকে এভাবেই দেখি। এটাই আমার দৃষ্টিভঙ্গি। যেমন ধরুন, ডি মারিয়া দুর্দান্ত খেলেছে। কিন্তু কেউ তাকে নিয়ে কিছু বলছে না। ’

news24bd.tv/সাব্বির