জাহাঙ্গীর আলমের মেয়র পদে ফেরার বিষয়টি মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন

জাহাঙ্গীর আলমের মেয়র পদে ফেরার বিষয়টি মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন

গাজীপুর প্রতিনিধি

গাজীপুরে জাহাঙ্গীর আলমের মেয়র পদে ফেরার বিষয়টি মন্ত্রণালয়ে প্রক্রিয়াধীন রয়েছে বলে জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী তাজুল ইসলাম। তিনি বলেন, তাকে (জাহাঙ্গীর আলম) তো মেয়র পদ থেকে বহিষ্কার করা হয়নি, সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

সাময়িকভাবে বরখাস্ত যেসব কারণে করা হয়েছে, সেগুলো প্রক্রিয়াধীন রয়েছে বলেও জানান স্থানীয় সরকার মন্ত্রী।

স্বেচ্ছাসেবকদের উদ্দেশে মন্ত্রী বলেন, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি স্বেচ্ছাসেবামূলক কার্যক্রমে দেশের অন্যতম দৃষ্টান্ত স্থাপনকারী প্রতিষ্ঠান।

মানবসেবায় প্রতিষ্ঠানটি বহুমুখী অবদান রাখছে বিশেষ করে আগামী প্রজন্মকে মানবিক মানুষ হিসেবে গড়ে তোলার পাশাপাশি জনহিতকর কাজে উদ্বুদ্ধ করছে। দেশের জরুরী পরিস্থিতিতে স্বেচ্ছাসেবকদের সততা ও নিষ্ঠার সাথে কাজ করার আহ্বান।

বুধবার (২১ ডিসেম্বর) ১৪তম জাতীয় যুব রেট ক্রিসেন্ট অনুষ্ঠানের সাংবাদিকদের প্রশ্নের জবাবে এসব কথা বলেন। সমাপনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান মেজর জেনারেল এটিএম আবদুল ওয়াহ্‌হাব (অব.)।

মানবতার শক্তিতে বিশ্বাস রাখার শপথ গ্রহণের মধ্য দিয়ে শেষ হয় ১৪তম জাতীয় যুব রেড ক্রিসেন্ট স্বেচ্ছাসেবক ক্যাম্প ২০২২। বাংলাদেশসহ ৭টি দেশের ১৫শ’ যুব স্বেচ্ছাসেবক অংশ নেয় তিনদিনের এই জাতীয় ক্যাম্পে।

এবারের প্রতিপাদ্য ছিলো ‘টেকসই ভবিষ্যতের লক্ষ্যে যুব নেতৃত্ব’। ১৮৫৯ সালে ফ্রান্স ও অস্ট্রিয়ার মধ্যকার সলফেরিনো যুদ্ধের পটভূমিতে করা নাটক মঞ্চায়িত হয়। যে যুদ্ধের প্রেক্ষাপটে বিশ্বব্যাপী শুরু হয় রেড ক্রস রেড ক্রিসেন্ট আন্দোলন।

news24bd.tv/FA