ইতালিতে ইংরেজি বর্ষ বরণে প্রবাসী বাংলাদেশিদের ব্যাপক আয়োজন

ইতালিতে ইংরেজি বর্ষ বরণে প্রবাসী বাংলাদেশিদের ব্যাপক আয়োজন

ইতালি প্রতিনিধি :

করোনার বিধি নিষেধের কারণে বিগত বছরগুলোতে ইংরেজি নতুন বছরকে বরণ করার আনুষ্ঠানিকতা ছিল না। এবার জাঁকজমকপূর্ণ ভাবে থার্টি ফার্স্ট নাইট এবং নতুন বছরকে বরণ করেছে ইতালির রোম সহ ইউরোপের বিভিন্ন দেশ।

থার্টি ফার্স্ট নাইট উদযাপনের মধ্য দিয়ে নতুন বছরকে বরণ করে নিয়েছে রোমের প্রবাসী বাংলাদেশিরা। বিগত বছরগুলোতে করোনার বিধি নিষেধের কারণে থার্টিফার্স্ট নাইটের অনুষ্ঠানিকতা ছিল না।

রোম সিটি কর্পোরেশনের পক্ষ থেকে এবার ঐতিহাসিক কোলোসিয়ামসহ বিভিন্ন স্থানে আতশবাজি, কনসার্টসহ নানা আয়োজন করেছে।

রোমে তুসকোলনা পার্কে ভারপ্রাপ্ত  সভাপতি সাজ্জাদ হোসেন,সহ সভাপতি মাদবর নুরুল ইসলাম,সাধারন সম্পাদক হাফেজ আহমেদ,সাংগঠনিক সম্পাদক মিয়া আতিক,যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ হোসেন,সাংস্কৃতিক সম্পাদক মো. সেলিম সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।  

তুসকোলনা সমাজ কল্যান সমিতির প্রধান উপদেষ্টা হাসাম ইকবাল, সভাপতি জাহিদ হাসান খোকন, সিঃ সহ সভাপতি মো. শাহীন, বাংলাদেশ বাংকার ব্যবসায়ী সমিতির সভাপতি জাহাঙ্গীর আলম শাহেদ, সাধারণ সম্পাদক শাহ আলম, সাংগঠনিক সম্পাদক সুজন হাওলাদার সহ আরও অনেকে উপস্থিত ছিলেন।  

ইতালে প্রবাসী বাংলাদেশিরাও বরাবরের মতো এবারও দিবসটি উদযাপনে করেছে ব্যাপক ভাবে।

 

স্থানীয়ভাবে বিভিন্ন এলাকায় আতশবাজি, নৈশভোজ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। রোমের তুসকোলনায় একতা সমিতি, তুসকোলনা সমাজ কল্যান সমিতি, বাংলাদেশ বাংকার সমিতির বর্ষ বরন উৎসব ছিল দেখার মত।

প্রবাসী বাংলাদেশিরা বলছেন, প্রায় তিন বছর পর তারা এবার ইংরেজি নতুন বছরকে নতুন ভাবেই বরণ করেছেন।  

news24bd.tv/কামরুল