ভ্যালেন্সিয়াকে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে রিয়েল

সংগৃহীত ছবি

ভ্যালেন্সিয়াকে হারিয়ে পয়েন্ট টেবিলের দুইয়ে রিয়েল

অনলাইন ডেস্ক

লা লিগার ম্যাচে রিয়ালের মাদ্রিদের কাছে পাত্তা পেল না ভ্যালেন্সিয়া। বিশেষ করে দ্বিতীয়ার্ধে রীতিমত জ্বলে উঠেছিল রিয়াল মাদ্রিদ। একের পর এক আক্রমণ চালিয়ে ২-০ গোলে জয় তুলে নিয়েছে লস ব্লাঙ্কোসরা। বৃহস্পতিবার (০২ ফেব্রুয়ারি) রাতে রিয়ালের হয়ে জয়সূচক গোল দুটি করেছেন মার্কো আসেনসিও ও ভিনিসিউস জুনিয়র।

এ জয়ের ফলে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে টেবিলে পয়েন্ট ব্যবধান কিছুটা ঘুচল রিয়াল মাদ্রিদের। ১৯ ম্যাচ শেষে ৪৫ পয়েন্ট নিয়ে টেবিলের দুইয়ে অবস্থান করছে কার্লো আনচেলত্তির শিষ্যরা। সমান ম্যাচে ৫০ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের শীর্ষে বার্সা।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত আধিপত্য করেছে কার্লো আনচেলত্তির শিষ্যরা।

পুরো ম্যাচে ৭১ শতাংশ সময় বল দখলে রেখে মাদ্রিদের খেলোয়াড়রা। তারা গোল বারে ১৯টি শট নেয়। যার ৭টিই ছিল লক্ষ্য বরাবর। অন্য দিকে ভ্যালেন্সিয়ার নেয়া ৪ শটের একটিও থাকেনি লক্ষ্যে।

প্রথমার্ধে অবশ্য ঘরের মাঠের সমর্থকদের মুখে হাসি ফোঁটাতে পারেননি আসেনসিও, কামাভিঙ্গারা। ম্যাচ শুরুর তৃতীয় মিনিটেই দারুণ সুযোগ পেয়েও হতাশ করেন আসেনসিও। লুকা মদ্রিচের বাড়ানো পাস ডি-বক্সে নিজের নিয়ন্ত্রণে পেলেও তিনি পরাস্ত করতে পারেননি ভ্যালেন্সিয়ার গোলরক্ষককে। তার দুর্বল শট বাঁ প্রান্তে ঝাপিয়ে পড়ে ঠেকিয়ে দেন জর্জিও মামারদাশভিলি।  

৩১ মিনিটে আসেনসিওর পাস ডি-বক্সে পেয়ে জোরালো শট নেন কামাভিঙ্গা। কিন্তু তার শট থাকেনি লক্ষ্যে। প্রথমার্ধের যোগ করা সময়ে মদ্রিচের কর্নারে হেডে বল জালে পাঠান রুডিগার। তবে ঠিক তার আগে বেনজেমা প্রতিপক্ষের মিডফিল্ডার ইউনুস মুসাহকে ফাউল করায় ভিএআরের সাহায্যে গোল বাতিল করেন রেফারি। হলুদ কার্ডও দেখেন ফরাসি ফরোয়ার্ড। একের পর এক সুযোগ মিসে শেষ পর্যন্ত প্রথমার্ধে আর গোল পাওয়া হয়নি রিয়ালের।

অবশেষে ম্যাচের ৫২ মিনিটে প্রথম গোলের দেয়া পায় লস ব্লাঙ্কোসরা। বেনজেমার পাস ডি-বক্সের বাইরে পেয়ে বুলেট গতির কোনাকুনি শটে দূরের পোস্ট দিয়ে গোলটি করেন আসেনসিও। বল ফেরানোর কোনো সুযোগই পাননি মামারদাশভিলি। বরং তিনি প্রস্তুত ছিলেন না ডি-বক্সের বাইরে থেকে এমন শটের জন্য।

তিন মিনিটের ব্যবধানে দ্বিতীয় গোলটিও পেয়ে যায় রিয়াল। বেনজেমার পাসে বল পেয়ে ডি-বক্সে ঢুকে গোলরক্ষককে পরাস্ত করেন ভিনিসিউস। পরের মিনিটে আরও একটি গোলের দেখা পেতে পারতো রিয়াল। তবে ডি-বক্সে পরপর শট নেওয়া মদ্রিচ এবং বেনজেমা দুজনই ব্যর্থ হন বল জালে জড়াতে।

৬০ মিনিটে বেনজেমাকে তুলে রদ্রিগোকে মাঠে নামান কোচ। এর মধ্যে ম্যাচের ৭২ মিনিটে ঘটে যায় এক অপ্রীতিকর ঘটনা। ভিনিসিউসকে বাজেভাবে ফাউল করে সরাসরি লাল কার্ড দেখেন পাউলিস্তা। ১০ জনের দলে পরিণত হয় ভ্যালেন্সিয়া। এরপর আক্রমণে আরও চেপে ধরে রিয়াল। তবে মামারদাশভিলির নৈপুণ্যে আর কোনো গোল হজম করতে হয়নি ভ্যালেন্সিয়াকে। শেষ পর্যন্ত ২-০ গোলের জয়ে সন্তুষ্ট থাকতে হয় রিয়ালকে।

news24bd.tv/হারুন