বিস্ফোরণে চূর্ণ বিচূর্ণ হয়ে গেছে একটি বাস

সংগৃহীত ছবি

বিস্ফোরণে চূর্ণ বিচূর্ণ হয়ে গেছে একটি বাস

অনলাইন ডেস্ক

শ্যামপুরের কর্মস্থল থেকে সাভার পরিবহনের একটি বাসে বাড়ি যাচ্ছিলেন সাভারের বাসিন্দা আবুল কালাম। গুলিস্তানের একটু আগে হঠাৎ বিস্ফোরণ হলে বাসের ওপর এসে পড়ে ভবনের দেয়ালসহ বহু কনক্রিট ও ধাতব টুকরো। এতে আহত হন আবুল কালাম। ঢাকা মেডিকেল কলেজে (ঢামেক) হাসপাতলে চিকিৎসা নিতে এসে ভয়াবহ অভিজ্ঞতার বিবরণ দেন তিনি।

মঙ্গলবার (৭ মার্চ) ঢাকা মেডিকেল কলেজের সামনে দাঁড়িয়ে কথা বলছিলেন কারখানা শ্রমিক আবুল কালাম। তিনি প্রাথমিক চিকিৎসা নিয়ে পরিবারের সাথে মোবাইলে কথা বলার সময় বারবার বলছিলেন ‘আল্লাহর রহমতে জীবিত ফিরে আসা’র কথা।  

আরও পড়ুন : গুলিস্তান বিস্ফোরণ: রক্তাক্ত পথচারীরাও

আরও পড়ুন :  ‘ভাগ্যক্রমে অফিস থেকে বের হয়ে আসতে পারছি’

তিনি বলেন, কী যে বিকট শব্দ হয়েছিল তখন। হঠাৎ জ্ঞান হারিয়ে ফেলি আমি।

কিছুই মনে করতে পারছি না তারপর কী হয়েছে।

এদিকে বিস্ফোরণের ঘটনায় সদরঘাট থেকে সাভারগামী একটি বাস চূর্ণ বিচূর্ণ হয়ে গেছে। ঘটনাস্থলে থাকা ওয়াহিদুজ্জামান নামে এক প্রত্যক্ষদর্শী এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, বাসটি সদরঘাট থেকে সাভার যাচ্ছিল। এটি বিস্ফোরণের সময় ওই রাস্তা দিয়ে যাচ্ছিল। বাসটির নাম সাভার পরিবহন। এর নম্বর ঢাকা মেট্রো গ ১৫-৪৩২৮। বাসটিতে ৪০-৫০ জন যাত্রী ছিলেন। ভেতরে প্রায় সবাই আহত হয়েছেন। একই সময় রাস্তার উল্টো পাশে যত গাড়ি ছিল সব ক্ষতিগ্রস্ত হয়েছে বলে জানান ওয়াহিদুজ্জামান।

আরও পড়ুন : ‘দেখি চারদিকে অন্ধকার আর মানুষজন দৌড়াচ্ছে’

মঙ্গলবার বিকেলে গুলিস্তানের একটি বাণিজ্যিক ভবনে ভয়াবহ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে সন্ধ্যা ৭টা পর্যন্ত ১৫ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। আহত হয়েছেন শতাধিক মানুষ।

আরও পড়ুন : গুলিস্তানে ভবনে বিস্ফোরণ, নিহতের সংখ্যা বেড়ে ১৪

news24bd.tv/আলী