ছেলের জুয়ার ঋণ শোধ করতে কোম্পানি লুট করলেন মা

প্রতীকী ছবি

ছেলের জুয়ার ঋণ শোধ করতে কোম্পানি লুট করলেন মা

অনলাইন ডেস্ক

জুয়ার নেশায় পড়ে বিপুল অর্থ ঋণগ্রস্ত হয়ে পড়া ছেলেকে উদ্ধারে নিজের কর্মস্থলের সব টাকা লুট করে নিয়ে গেছেন হিসাবরক্ষক মা। ঘটনাটি ঘটেছে চীনের সাংহাই প্রদেশে।

চিনাভিত্তিক সংবাদমাধ্যম সাংহাই টিভি এক প্রতিবেদনে জানায়, ৬৩ বছর বয়সী ওই মা তার ৩৭ বছর বয়সী ছেলের জুয়ার ঋণ পরিশোধ করতে ৬৩ লাখ ইউয়ান বা ৯ লাখ ১০ হাজার মার্কিন ডলার চুরি করেছেন। কোম্পানির ব্যাংক অ্যাকাউন্টে রেখেছেন মাত্র ২০ ইউয়ান বা ৩ ডলার! তিনি কোম্পানিটিতে হিসাবরক্ষকের পদে চাকরি করেন।

এ নিয়ে সংবাদমাধ্যমে প্রতিবেদন বেরোনোর পর মা বাও কিহুয়া এবং তার ছেলে জিয়াং শিয়াওবিন জালিয়াতির মামলায় বিচারের মুখোমুখি হয়েছেন।

প্রতিবেদন অনুযায়ী, ওই নারী ২০১৯ থেকে ২০২১ সালের মধ্যে কোম্পানির অ্যাকাউন্ট থেকে টাকা সরিয়েছেন। একপর্যায়ে কর্তৃপক্ষ টের পায় যে অ্যাকাউন্টে মাত্র ইউয়ান আছে, বাকি টাকা লুট হয়ে গেছে। তখন তারা পুলিশের কাছে অভিযোগ দেয়।

বাও টাকা সরানো কথা স্বীকার করে বলেন, তার ছেলে জুয়া খেলে বিপুল ঋণ করে ফেলে। এই ঋণ পরিশোধের জন্য ছেলে তাকে চাপ দিতে থাকেন। পরে ছেলের পরামর্শেই তিনি কোম্পানির অ্যাকাউন্ট থেকে টাকা চুরি করতে শুরু করেন। একপ্রকার বাধ্য হয়েই বাও তখন তার চাকরিদাতার অ্যাকাউন্ট থেকে টাকা সরাতে শুরু করেন।

এক পুলিশ কর্মকর্তা বলেন, অ্যাকাউন্টের টাকা একেবারে ফুরিয়ে না যাওয়া পর্যন্ত কোম্পানি বুঝতেই পারেনি। এ ঘটনায় ছেলে জিয়াং নিজের দোষ স্বীকার করে বলেন, ‘আমি আমার মায়ের জন্য খুবই দুঃখিত। ’

​​​​​​​news24bd.tv/আলী