বরিস জনসন ফিরেছেন সাংবাদিকতা পেশায়

সংগৃহীত ছবি

বরিস জনসন ফিরেছেন সাংবাদিকতা পেশায়

অনলাইন ডেস্ক

পার্লামেন্ট থেকে পদত্যাগের পর সাংবাদিকতায় ফিরছেন যুক্তরাজ্যের সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসন। দেশটির অন্যতম প্রভাবশালী পত্রিকা বরিসকে নতুন কলামিস্ট হিসেবে নিয়োগ দিয়েছে। এখন থেকে প্রতি শনিবার পত্রিকাটিতে তার কলাম থাকবে বলে সংবাদমাধ্যমটি নিশ্চিত করেছে।

বার্তা সংস্থা রয়টার্স জানিয়েছে, কলামে যুক্তরাজ্যের বর্তমান সরকার ও প্রধানমন্ত্রী ঋষি সুনাকের নানান পদক্ষেপ বিষয়ে জনসন তার দৃষ্টিভঙ্গি তুলে ধরবেন বলেই মনে করা হচ্ছে।

লাভজনক এ চাকরিতে পত্রিকাটির পক্ষ থেকে একটি গাড়িও পাচ্ছেন ব্রেক্সিটের পক্ষে লড়ে যাওয়া প্রভাবশালী এ রাজনীতিক।

সাবেক প্রধানমন্ত্রীকে চাকরি দেওয়ার বিষয়টি নিশ্চিত করে ডেইলি মেইল বলেছে, ‌‘আপনি বরিস জনসনের ভক্ত হন বা না হন, ওয়েস্টমিনস্টারসহ (ব্রিটিশ পার্লামেন্ট) বিশ্বের লাখ লাখ মানুষকে তার লেখা পড়তেই হবে। ’

গত ৯ জুন এক বিবৃতি দিয়ে পার্লামেন্ট থেকে পদত্যাগের ঘোষণা দেন জনসন। এর আগে পার্টিগেইট কেলেঙ্কারির কারণে গেল বছর প্রধানমন্ত্রীত্বও ছাড়তে হয়েছিল তাকে।

এরপরও ব্যস্ততা কমেনি জনসনের, প্রধানমন্ত্রীত্ব হারানোর পর বিশ্বজুড়ে বক্তব্য দিয়েও তিনি লাখ লাখ পাউন্ড কামিয়েছেন বলেই ধারণা করা হয়।

বরিস জনসনের ক্যারিয়ার শুরু হয়েছিল সাংবাদিকতা দিয়ে। টাইমসে কাজ করার সময় একজনের নামে মনগড়া এক বিবৃতি দেওয়ার কারণে পত্রিকাটি তাকে বহিষ্কারও করেছিল। ডেইলি টেলিগ্রাফের ব্রাসেলস সংবাদদাতা হিসেবে কাজ করতে গিয়ে তিনি ইউরোপীয় ইউনিয়নের তীব্র সমালোচক হিসেবে পরিচিতি পেয়েছিলেন।

একসময় রাজনীতি আর সাংবাদিকতা একসঙ্গে চালিয়েছিলেন তিনি। সংসদ সদস্য এবং স্পেক্টেটর ম্যাগাজিনের সম্পাদকের দায়িত্ব একসঙ্গে সামলেছিলেন জনসন, প্রধানমন্ত্রী হওয়ার আগে পর্যন্ত ডেইলি টেলিগ্রাফে নিয়মিত কলামও লিখেছেন।

news24bd/ARH