সুড়ঙ্গের ‘আপত্তিকর দৃশ্য’ নিয়ে যা বললেন পরিচালক

সংগৃহীত ছবি

সুড়ঙ্গের ‘আপত্তিকর দৃশ্য’ নিয়ে যা বললেন পরিচালক

অনলাইন ডেস্ক

প্রথমবার সিনেমায় কাজ করেছেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা আফরান নিশো। তার অভিনীত ‘সুড়ঙ্গ’ প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এই ঈদে। মুক্তির পর থেকেই সুড়ঙ্গ নিয়ে আলোচনা তুঙ্গে। প্রশংসা কুরাচ্ছেন নিশো।

তবে অনেকে আবার এই সিনেমায় থাকা বেশ কিছু দৃশ্য নিয়ে আপত্তি তুলেছেন।

সুড়ঙ্গতে বেশ কিছু আপত্তিকর দৃশ্যের অভিযোগ এনেছেন দর্শকেরা। তাদের দাবি, অল্পবয়সীদের জন্য এই সিনেমা নয়। গণমাধ্যমের সঙ্গে আলাপকালে এক দর্শক অভিযোগ করে বলেন, সুড়ঙ্গ সিনেমায় বেশ কিছু অ্যাডাল্ট সিন রয়েছে।

যারা পরিবার নিয়ে সিনেমাটি দেখছেন তারা কিছুটা বিব্রত। এ বিষয়টি পরিচালকের মাথায় রাখা দরকার ছিল। আরেক দর্শক বলেন, যে দৃশ্যগুলো সিনেমাটিতে রয়েছে, সেটা যদি আগে ট্রেলারে দেখতে পেতাম তবে বাচ্চা নিয়ে আসতাম না। ব্যাপারটা একটু অস্বস্তিকর।

দর্শকদের তোলা এমন অভিযোগের পর মুখ খুলেছেন ছবিটির পরিচালক রায়হান রাফী। তিনি বলেন, ‘আমার মনে হয় আমার সিনেমায় অ্যাডাল্ট কোনো দৃশ্য নাই। একটি সিনেমা নির্মাণের সময়ে অনেক কিছু ভাবতে হয়। প্রেম বিষয়টি একেকজনের কাছে একেকরকম। একেকজন দর্শকের পয়েন্ট অব ভিউ ভিন্ন। আমি তাদের ভাবনাকে শ্রদ্ধা করি। ’

বাস্তবতা মেনেই ‘সুড়ঙ্গ’ নির্মিত হয়েছে জানিয়ে এ নির্মাতা আরও বলেন, ‘আমরা যে সিনেমার সেন্সর পেয়েছি, সেটা বাংলাদেশের নিয়ম অনুযায়ী নির্মাণ করেই পেয়েছি। এটাতে সরাসরি এমন কোনো দৃশ্য রাখিনি। গল্পের প্রয়োজনে যতটুকু রাখা দরকার ততটুকুই রেখেছি। সারা পৃথিবীতে রিয়েলিস্টিক সিনেমা নির্মিত হচ্ছে। আমরাও রিয়েলিস্টিক সিনেমা বানিয়েছি। বাস্তবতার বাইয়ের গিয়ে তো সিনেমা বানাতে পারব না!’

প্রসঙ্গত, ‘সুড়ঙ্গ’ সিনেমায় আফরান নিশোর সঙ্গে জুটি বেঁধেছেন তমা মির্জা। চরকি ও আলফা আইয়ের যৌথ প্রযোজনায় ছবিটি পরিচালনা করেছেন রায়হান রাফী। যৌথভাবে চিত্রনাট্য লিখেছেন নাজিম উদ্ দৌলা ও রায়হান রাফী। বর্তমানে দেশের ২৮টি প্রেক্ষাগৃহে প্রদর্শিত হচ্ছে ছবিটি।

news24bd.tv/SHS