শাহজালাল বিমানবন্দরে ৩৭ ভরি স্বর্ণসহ গ্রেপ্তার ৫

প্রতীকী ছবি

শাহজালাল বিমানবন্দরে ৩৭ ভরি স্বর্ণসহ গ্রেপ্তার ৫

অনলাইন ডেস্ক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ৩৭ ভরি স্বর্ণসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে এভিয়েশন সিকিউরিটি (এভসেক)। তাদের বিমানের দুই যাত্রীসহ সিভিল এভিয়েশন অথরিটি বাংলাদেশের (ক্যাব) তিন সদস্যও রয়েছেন।

গ্রেপ্তারকৃতরা হলেন, বিমানের দুই যাত্রী তাজুল ইসলাম ও জামাল উদ্দিন। আর ক্যাবের তিন সদস্য হলেন আব্দুল ওহাব, হাসান ও শাহজাহান।

শুক্রবার (১৮ আগস্ট) শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের নির্বাহী পরিচালক গ্রুপ ক্যাপ্টেন কামরুল ইসলাম জানান, গ্রেপ্তার হওয়া দুই যাত্রী গত বৃহস্পতিবার সকাল ৮টা ৪০ মিনিটে এমিরেটসের একটি ফ্লাইটযোগে দুবাই থেকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আসেন। অবৈধভাবে নিয়ে আসা স্বর্ণের বার এভিয়েশনের লাউঞ্জ রুম অ্যাটেনডেন্ট আব্দুল ওহাব, ইঞ্জিন ড্রাইভার হাসান, ইএম হেল্পার শাহজাহানের কাছে রাখেন। এরপর গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ক্যাবের এই তিন সদস্যকে প্রথমে গ্রেপ্তার করা হয়। পরে তাঁদের দেওয়া তথ্যের ওপর ভিত্তি করে গ্রিন চ্যানেল থেকে দুবাইফেরত ওই দুই যাত্রীকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরো জানান, জিজ্ঞাসাবাদ শেষে গতকাল রাত সাড়ে ১১টায় গ্রেপ্তারকৃতদের বিমানবন্দর থানায় আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য হস্তান্তর করা হয়। জব্দ হওয়া মালপত্রের মধ্যে রয়েছে দুটি স্বর্ণের বার (২৩২ গ্রাম) এবং ১৯ ধরনের জুয়েলারি সামগ্রীসহ (২০০ গ্রাম) মোট ৪৩২ গ্রাম বা ৩৭ ভরি স্বর্ণ। যার আনুমানিক বাজার মূল্য ৩৫ লাখ টাকা। এ ছাড়া তাঁদের কাছ থেকে পাঁচটি স্মার্টফোনসহ একটি বাটন ফোনও জব্দ করা হয়।