শুধু ব্রা পরে শ্যুটিং করতে বলায় ফ্লোরেই নায়িকার কান্না!

ফাইল ছবি

শুধু ব্রা পরে শ্যুটিং করতে বলায় ফ্লোরেই নায়িকার কান্না!

অনলাইন ডেস্ক

চলচ্চিত্রের শুটিং স্পট। পরিচালক নায়িকাকে নির্দেশ দিলেন, ‌‌'আপনার ব্লাউজটি খুলতে হবে। আপনাকে এই শোটিতে শুধু ব্রা পরে দেখাতে চাই। এরপর নায়িকা বলতে লাগলো, 'আমায় ক্ষমা করুন, আমি কিছুতেই এটা পারব না...'।

এরপর দু'হাত দিয়ে বুক ঢেকে শ্যুটিং ফ্লোরেই ফুঁপিয়ে কান্না শুরু করে দিলেন।  

বলিউড চলচ্চিত্রের প্রথম সারির একজন অভিনেত্রীর ক্ষেত্রে এই ঘটনাটি ঘটেছিল ১৯৮৯ সালে। ওই নায়িকা সত্তরটিরও বেশি চলচ্চিত্রে অভিনয় করেছেন। সাম্প্রতি এক সাক্ষাৎকারে এসব তথ্য জানান ভারতীয় প্রবীণ অভিনেতা-পরিচালক টিনু আনন্দ।

 

তিনি বলেন, কিংবদন্তি অমিতাভ বচ্চনের বিপরীতে একটি চলচ্চিত্রে অভিনয় করার কথা ছিলো তার। এই ঘটনার পর অভিনয় করতে প্রায় অস্বীকারও করেছিলেন সেই নায়িকা। আর তিনি হলেন মাধুরী দীক্ষিত।

সাক্ষাতকারে টিনু আনন্দ বলেন, ১৯৮৯ সালে অমিতাভ বচ্চন এবং মাধুরী দীক্ষিতকে ‘শানাখত’ নামের একটি ছবিতে অভিনয় করতে চুক্তিবদ্ধ করেছিলাম। এই প্রথম দুই অভিনেতা একে অপরের বিপরীতে জুটি বেঁধেছিলেন। কিন্তু, শ্যুটিংয়ের প্রথম দিন তেজাব অভিনেত্রীর সঙ্গে মৌখিক ঝগড়া করেছিলাম। কেননা, তিনি কেবল একটি ব্রা পরার শুট করতে অস্বীকার করেছিলেন।

টিনু আনন্দ বলেন, ‘আমি মাধুরীকে পুরো সিকোয়েন্সটির বর্ণনা দিয়ে বলেছিলাম যে, আপনার ব্লাউজটি খুলতে হবে। আমরা আপনাকে এই শোটিতে শুধু ব্রা পরে দেখতে চাই। তবে আমি খড়ের গাদা বা অন্য কিছুর পিছনে কিছু লুকাবো না। কারণ, আপনি একজন মানুষকে সাহায্য করার জন্য এগিয়ে আসছেন। আমি প্রথম দিনই এরকম শ্যুটিং করতে চাই। তখন মাধুরী দীক্ষিত বলেছিলেন, ঠিক আছে। ’

সমস্যা হলো, প্রথমে সম্মতি জানালেও পরে দৃশ্যটি শ্যুট করতে অস্বীকার করেন মাধুরী। প্রায় এক ঘণ্টা পর্যন্ত ড্রেসিংরুম থেকে বের হননি। দেরির কারণ জানতে চাইলে তিনি আমাকে বলেছিলেন, ‘টিনু, আমি এই বিশেষ দৃশ্যটি করতে চাই না। ’ এর উত্তরে আমি বলেছিলাম, ‘আমি দুঃখিত, আপনাকে এই দৃশ্যটি করতেই হবে। ’ কিন্তু, মাধুরী কিছুতেই আর রাজি হননি। প্যাক-আপ করে চলচ্চিত্রটিকে পুরোপুরি বিদায় জানান।

এরপর অমিতাভ বচ্চন শ্যুটিং স্পটে এলে ঘটনাটি জানালাম। তখন বিগ বি সমস্যাটি সমাধান করার চেষ্টা করেছিলেন। কিন্তু বিফল হন। তখন তিনি আমাকে বলেছিলেন, ‘তুমি তাঁর সঙ্গে এতো তর্ক করেছো কেন? যদি তাঁর কোনও আপত্তি থাকে তাহলে জোর করছ কেন?। ’

আমি বললাম, 'যদি মাধুরীর আপত্তি থাকতো, তাহলে ছবিতে সাইন করার আগেই সেটা বলা উচিত ছিল। ' 

এই ঘটনার পর ছবিটি স্থগিত করা হয়।

news24bd.tv/desk