সাদউদ্দিনের গোলে ড্র নিয়ে ফিরছে বাংলাদেশ

সংগৃহীত ছবি

সাদউদ্দিনের গোলে ড্র নিয়ে ফিরছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক

মালদ্বীপ থেকে ড্র নিয়ে ফিরছে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। আজ বৃহস্পতিবার ২০২৬ বিশ্বকাপ বাছাইপর্বের প্রাথমিক রাউন্ডের ম্যাচে প্রথম দেখায় স্বাগতিকদের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে হাভিরের কাবরেরার দল। নিশ্চিত হারের পথে থাকলেও ইনজুরি সময়ে সাদউদ্দিনের গোলে হার এড়ায় বাংলাদেশ। ফিরতি দেখায় আগামী ১৭ অক্টোবর ঢাকার বসুন্ধরা কিংস অ্যারেনার হোম ম্যাচে জিতলেই বিশ্বকাপের মূল বাছাইপর্বে জায়গা করে নেবে জামাল ভূঁইয়ারা।

মালে থেকে আজ জয় নিয়েই ফিরতে পারতো বাংলাদেশ। তবে ফরোয়ার্ডদের গোল করতে না পারার দুর্বলতায় উল্টো হারের মুখে ছিল দল। সুযোগ কাজে লাগাতে পারলে এক ফয়সাল আহমেদ ফাহিমই পেয়ে যেতে পারতেন হ্যাঁটট্রিক। তা তো হয় হয়নি, উল্টো ৮৬ মিনিটে মালদ্বীপের হাসান নাজিম বাংলাদেশের রক্ষণকে বোকা বানিয়ে গোল করেন পরিকল্পিত আক্রমণ থেকে।

এরপর নিশ্চিত হারের পথে থাকা বাংলাদেশকে আশার আলো এনে দেন বদলি সাদউদ্দিন।

ম্যাচের ৮৯ মিনিটে বিশ্বনাথ ঘোষের জায়গায় মাঠে নামেন সাদউদ্দিন। রাকিবের ক্রস থেকে সহজেই পোস্টে বল ঠেলে সাদ মহামূল্যবান গোলটি করেন যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে।

মালদ্বীপের মাটিতে এর আগে কখনোই জিততে পারেনি বাংলাদেশ। সেই রেকর্ডের অপরিবর্তিত থাকলো আজও। তবে আজকের ড্রটি জয়ের চেয়ে কম মূল্যবান কোনোদিক থেকেই নয়।

news24bd.tv/SHS