সমাবেশ হবে শান্তিপূর্ণভাবে, অহেতুক বাধা দেবেন না: মির্জা ফখরুল 

সংগৃহীত ছবি

সমাবেশ হবে শান্তিপূর্ণভাবে, অহেতুক বাধা দেবেন না: মির্জা ফখরুল 

অনলাইন ডেস্ক

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী ২৮ অক্টোবর সারাদেশ থেকে মানুষ আসবে ঢাকায়। শান্তিপূর্ণভাবে সমাবেশ হবে। পুলিশের উদ্দেশে তিনি বলেন, কোথাও আপনারা অহেতুক প্রতিবন্ধকতা সৃষ্টি করবেন না। এটা করলে আপনারা জনগণের বিরুদ্ধে অবস্থান নেবেন।

আপনারা সহযোগিতা করুন।  

রোববার (২২ অক্টোবর) রাজধানীর নয়াপল্টনে দলের এক যৌথ সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন মির্জা ফখরুল।  

তিনি বলেন, সরকার চায় না বিরোধী দল নির্বাচনে আসুক। ২৮ তারিখ মহাসমাবেশে সারাদেশ থেকে নেতাকর্মীরা আসবেন, কর্মসূচি শেষ করে চলে যাবেন।

বসে থাকার কোনো পরিকল্পনা নেই। এমন কোনো কর্মসূচি আমরা দেইনি।  

বর্তমান সরকারের সময় শেষ বলে মন্তব্য করে বিএনপি মহাসচিব বলেন, তাদের পালাবার কোনো পথ খোলা নেই। হেফাজতের মতো বিএনপিকে নিমূল করা সহজ নয় বলেও এ সময় মন্তব্য করেন মির্জা ফখরুল।  

তিনি বলেন, ১৮ অক্টোবর সমাবেশে কোনো ঝামেলা না হলেও বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা দেওয়া হয়েছে ৪৭টি। আসামি করা হয়েছে  ১২ হাজারের বেশি।  

আইনজীবী সমাবেশে প্রধানমন্ত্রীর দেওয়া বক্তব্য অগ্রহণযোগ্য উল্লেখ করে ফখরুল বলেন, তিনি আদালতে সরাসরি হস্তক্ষেপ করেছেন। তার বক্তব্যে পরিষ্কার, সরকার ফরমায়েশি রায় দিতে বিচার বিভাগকে প্রভাবিত করছে। আদালতকে তারা ব্যবহার করছে ক্ষমতায় টিকে থাকার জন্য।  

মির্জা ফখরুল বলেন, মানুষ শান্তিপূর্ণভাবে পরিবর্তন চায়। সরকারের উচিত পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের হাতে ক্ষমতা দেওয়া। দাবি না মানলে আন্দোলনের মাধ্যমে সমাধান। বিএনপির কর্মসূচিতে কোনো বিশৃঙ্খলা হয়নি। অথচ তারা গায়েবি মামলা দিচ্ছে। ব্যবস্থা নিলে সরকারি দলের নেতাদের বিরুদ্ধে নিতে হবে, তারা হাত ভেঙে দেওয়ার হুমকি দিচ্ছে।  

চলমান সংসদ অধিবেশনে সংবিধানে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকারের বিধান সংযোজন করার দাবি জানান তিনি।

news24bd.tv/আইএএম