ইসরায়েলকে সমর্থন, মসজিদে জনরোষের কবলে ট্রুডো

সংগৃহীত ছবি

ইসরায়েলকে সমর্থন, মসজিদে জনরোষের কবলে ট্রুডো

অনলাইন ডেস্ক

গত ৭ অক্টোবর থেকে শুরু হওয়া ফিলিস্তিনের স্বাধীনতাকামী সশস্ত্র সংগঠন হামাস ও ইসরায়েলের চলমান যুদ্ধে ইসরায়েলের পক্ষে সমর্থন জানিয়েছেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো।

আর ইসরায়েলকে সমর্থন দেয়ায় এবার নিজ দেশেই জনগণের তোপের মুখে পড়লেন তিনি। টরন্টোর একটি মসজিদে গিয়ে জনরোষে পড়েন জাস্টিন ট্রুডো। খবর টরন্টো সান।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক মাধ্যমে ছড়িয়েও পড়েছে। ভিডিওতে দেখা যায়, জাস্টিন ট্রুডো মসজিদে গেলে সেখানে একদল লোক জড়ো হন। ট্রুডোকে উদ্দেশ্য করে তারা ‘শেম অন ইউ’ বলেও স্লোগান দেন।

প্রতিবেদনে জানা যায়, শুক্রবার (২০ অক্টোবর) টরন্টোর ইটোবিকোক এলাকায় একটি মসজিদে সফরে যান ট্রুডো।

প্রথমে তার মসজিদে প্রবেশের কথা জানানো না হলেও, পরে কানাডার প্রধানমন্ত্রীর কার্যালয় ট্রুডোর সফরের বিষয়টি নিশ্চিত করে।

মূলত মধ্যপ্রাচ্যে মুসলমানরা নির্যাতিত হওয়ায় তাদের প্রতি সমর্থনে টরন্টোর ইন্টারন্যাশনাল মুসলিম অর্গানাইজেশনে যান ট্রুডো। আর সেখানেই জনগণের তোপের মুখে পড়েন তিনি।

ভিডিওতে দেখা যায় মসজিদে জাস্টিন ট্রুডোকে উদ্দেশ্য করে ‘শেম অন ইউ’ স্লোগান দেন একদল মানুষ। এ সময় জাস্টিন ট্রুডোকে মসজিদে কথা বলতে না দেয়ার জন্য অনুরোধ জানান অনেকে।

এছাড়া মসজিদের বাইরে বের হলে একদল লোক ট্রুডোর সামনে প্ল্যাকার্ড নিয়ে বিক্ষোভ প্রদর্শন করে এবং তাকে উদ্দেশ করে বলেন, কঠিন সময়ে আপনিও প্রার্থনা করুন। এ সময় তারা প্রধানমন্ত্রীর কাছে যুদ্ধবিরতিতে হস্তক্ষেপের জন্য অনুরোধ করেন।
news24bd.tv/A