সায়মার মনোনয়ন ঢাকা-বেইজিং স্বাস্থ্য সহযোগিতা বাড়াবে: চীনের রাষ্ট্রদূত

সংগৃহীত ছবি

সায়মার মনোনয়ন ঢাকা-বেইজিং স্বাস্থ্য সহযোগিতা বাড়াবে: চীনের রাষ্ট্রদূত

অনলাইন ডেস্ক

দক্ষিণ-পূর্ব এশিয়ার জন্য বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) পরবর্তী আঞ্চলিক পরিচালক মনোনীত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কন্যা সায়মা ওয়াজেদকে অভিনন্দন জানিয়েছেন বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত ইয়াও ওয়েন। তিনি বলেছেন, সায়মা ওয়াজেদ আঞ্চলিক পরিচালক হওয়ায় বেইজিং ও ঢাকার মধ্যে স্বাস্থ্য সহযোগিতা বাড়বে।

চীনের পক্ষ থেকে সোমবার ঢাকায় ডেঙ্গুবিরোধী জরুরি সরবরাহ হস্তান্তর অনুষ্ঠানে রাষ্ট্রদূত ইয়াও ওয়েন এ মন্তব্য করেন।

ইয়াও ওয়েন বলেন, ‘তার (সায়মা) মনোনয়ন স্বাস্থ্য খাতে চীন ও বাংলাদেশের মধ্যে সহযোগিতা বাড়ানোর নতুন চ্যানেল ও সুযোগও খুলে দিয়েছে।

’ তিনি বলেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার জন্য ডব্লিউএইচওর পরবর্তী আঞ্চলিক পরিচালক হিসেবে সায়মা ওয়াজেদের মনোনয়ন সমগ্র মানবতার স্বাস্থ্য সুরক্ষায় বাংলাদেশের আরেকটি অবদান।

চীনের রাষ্ট্রদূত বলেন, সাম্প্রতিক বছরগুলোতে চীন ও বাংলাদেশের মধ্যে সহযোগিতার কৌশলগত অংশীদারত্ব আরও গভীরতর হয়েছে। তিনি বলেন, ‘অর্থনৈতিক উন্নয়ন এবং এর বাইরেও চীন বাংলাদেশের জন্য একটি গুরুত্বপূর্ণ অংশীদার হয়ে উঠেছে। ’

রাষ্ট্রদূত বলেন, দুই দেশের নেতৃত্বের যৌথ নির্দেশনায় বাংলাদেশ ও চীন অবশ্যই ডেঙ্গু মহামারির বিরুদ্ধে যুদ্ধে জয়লাভের জন্য একসঙ্গে প্রচেষ্টা চালাবে এবং পাশাপাশি লড়াই করবে, যা দুই দেশের মানুষের জীবন ও স্বাস্থ্য রক্ষা করবে।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক, স্বাস্থ্যসচিব জাহাঙ্গীর আলম এবং স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক আবুল বাসার মোহাম্মদ খুরশীদ আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র : বাসস