দায়িত্ব নিলেন সায়মা ওয়াজেদ, শুভেচ্ছা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

অটিজম বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ

দায়িত্ব নিলেন সায়মা ওয়াজেদ, শুভেচ্ছা জানালেন স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন ডেস্ক

বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক হিসেবে আনুষ্ঠানিকভাবে যোগ দিয়েছেন আন্তর্জাতিক অটিজম বিশেষজ্ঞ ও প্রধানমন্ত্রী কন্যা সায়মা ওয়াজেদ। বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) ভারতীয় দিল্লিস্ত নির্ধারিত অফিসে আনুষ্ঠানিকভাবে যোগদান করেন তিনি। সায়মা ওয়াজেদ প্রথম ও একমাত্র বাংলাদেশি এবং বিশ্বে দ্বিতীয় নারী হিসেবে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এই সম্মানজনক পদে যোগ দিলেন।

এ উপলক্ষে বিশেষ শুভেচ্ছা বার্তা পাঠিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী অধ্যাপক ডা. সামন্ত লাল সেন।

 তিনি বলেন, সায়মা ওয়াজেদ বিশ্ব স্বাস্থ্য নিয়ে বহু আগে থেকেই কাজ করা একজন অভিজ্ঞ মানুষ।  বিশ্বের বহু দেশের নেতারা তাকে অটিজম বিশেষজ্ঞ হিসেবেই চেনেন।  আর একজন বাংলাদেশি হিসেবে এ রকম দায়িত্বশীল ও গুরুত্বপূর্ণ পদে যোগ দেয়াটা আমাদের জন্য একটি বিরাট অর্জন ও সম্মানের।

মন্ত্রী আরও বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থার সব থেকে বড় দক্ষিণ পূর্ব এশিয়ার আঞ্চলিক পরিচালক পদে তার যোগদানে বাংলাদেশের স্বাস্থ্যখাত নিঃসন্দেহে আরও মজবুত ভিত্তিতে দাঁড়িয়ে যাবে বলে বিশ্বাস।

 সায়মা ওয়াজেদ কেবল আমাদের প্রধানমন্ত্রী কন্যাই নন, তিনি অটিজম নিয়ে কাজ করা বিশ্বব্যাপী আলাদাভাবেও একজন পরিচিতমুখ।  তিনি (সায়মা ওয়াজেদ) জানেন কীভাবে কাজ করতে হয়, দায়িত্ব পালন করতে হয়।  নিশ্চয়ই আগামীতে আমাদের জন্য ভালো কিছুই অপেক্ষা করছে।

news24bd.tv/aa