র‌্যাবের অভিযানে ১৭ দিনে গ্রেপ্তার ৪২৬

সংগৃহীত ছবি

নাশকতা ও সহিংসতা

র‌্যাবের অভিযানে ১৭ দিনে গ্রেপ্তার ৪২৬

অনলাইন ডেস্ক

গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ ও নাশকতার ঘটনায় দেশের বিভিন্ন স্থান থেকে ৩৩ জনকে  গ্রেপ্তার করেছে র্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)। মঙ্গলবার (১৪ নভেম্বর) রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকায় অভিযান পরিচালনা করে তাদের গ্রেপ্তার করা হয়।

র‌্যাব জানিয়েছে, গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, নাশকতা, হামলা ও সহিংসতার ঘটনায় গত ২৮ অক্টোবর থেকে ১৭ দিনে দেশের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে মোট ৪২৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে। র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের সিনিয়র সহকারী পরিচালক সিনিয়র এএসপি আ ন ম ইমরান খান মঙ্গলবার (১৪ নভেম্বর) দিনগত রাতে এ তথ্য জানিয়েছেন।

তিনি বলেন, সাম্প্রতিক সময়ে রাজনৈতিক দলসমূহের বিভিন্ন কর্মসূচি ঘিরে কতিপয় দুষ্কৃতকারী ও স্বার্থান্বেষী মহল হামলা ও নাশকতার মাধ্যমে দেশের আইনশৃঙ্খলা পরিস্থিতি অবনতি করে জনমনে আতঙ্ক সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে। ২৮ অক্টোবর থেকে হামলা ও নাশকতাসহ পরবর্তী সময়ে দেশের বিভিন্ন স্থানে সহিংসতা ও নাশকতার সঙ্গে জড়িত মোট ৪২৬ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

গত ২৮ অক্টোবর রাজধানীতে বিভিন্ন রাজনৈতিক দলের সমাবেশকে কেন্দ্র করে দুষ্কতকারী ও সন্ত্রাসীরা রাজধানীর কাকরাইল, পল্টন, ফকিরাপুল ও মতিঝিলসহ দেশের বিভিন্ন স্থানে সাধারণ মানুষের ওপর নৃশংস কায়দায় হামলা ও আক্রমণ চালায়। তারা গণপরিবহন, ব্যক্তিগত পরিবহন, সরকারি বিভিন্ন যানবাহনে ভাঙচুর ও অগ্নিসংযোগ করে।

এছাড়াও তারা প্রধান বিচারপতির বাসভবনে হামলা ও ভাঙচুর করে। তাদের হামলায় আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য, গণমাধ্যমকর্মী ও সাধারণ মানুষসহ বহু হতাহতের ঘটনা ঘটে।

পরবর্তী সময়ে রাজনৈতিক দলসমূহের বিভিন্ন কর্মসূচিকে কেন্দ্র করে স্বার্থান্বেষী ও সুযোগসন্ধানী মহল রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে মহাসড়কে অগ্নিসংযোগ, গণপরিবহন ও ব্যক্তিগত পরিবহনে ভাঙচুর এবং অগ্নিসংযোগসহ দেশব্যাপী বিভিন্ন ধরনের নাশকতার ঘটনা ঘটায়।

সিসি ক্যামেরার ফুটেজ, গণমাধ্যম ও সামাজিক যোগাযোগমাধ্যমের ভিডিও ফুটেজ এবং সংশ্লিষ্ট তথ্যাদি বিশ্লেষণপূর্বক সহিংসতা ও নাশকতার ঘটনার সঙ্গে জড়িতদের আইনের আওতায় নিয়ে আসতে গোয়েন্দা নজরদারি বাড়িয়েছে র‌্যাব।

এরই ধারাবাহিকতায় ১৪ নভেম্বর র‌্যাব ফোর্সেস রাজধানীর নিউমার্কেট এলাকায় অভিযান পরিচালনা করে মুন্সিগঞ্জের গজারিয়া উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক ও উপজেলা ছাত্রদলের সাবেক সভাপতি মাহাদি ইসলাম বাবু, রাজবাড়ী সদর এলাকা থেকে কালুখালী উপজেলা যুবদলের সভাপতি পদপ্রার্থী আনিছুর রহমান, রাজবাড়ী জেলা ছাত্রদলের আহ্বায়ক আরিফুল ইসলাম এবং মানিকগঞ্জ জেলার হরিরামপুর এলাকা থেকে স্বেচ্ছাসেবক দলের সাবেক সভাপতি মাহাবুবকে গ্রেপ্তার করা হয়।

news24bd.tv/AA