৩৫০ কোটি রুপির বিষয়ে মুখ খুললেন সেই সংসদ সদস্য

সংগৃহীত ছবি

৩৫০ কোটি রুপির বিষয়ে মুখ খুললেন সেই সংসদ সদস্য

অনলাইন ডেস্ক

ভারতের কংগ্রেস সংসদ সদস্য ধীরজ সাহুর বাড়ি থেকে উদ্ধার হয়েছে ৩৫০ কোটি রুপি। ভারত স্বাধীন হওয়ার পর থেকে এখনো পর্যন্ত এটাই সবচেয়ে বড় দুর্নীতির নজির বলে মন্তব্য করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। কংগ্রেস সংসদসদস্যের বাড়িতে এত টাকা কোথা থেকে এল, তা নিয়ে প্রশ্ন উঠেছে। ১০ দিন পর অবশেষে নীরবতা ভাঙলেন কংগ্রেস সংসদ সদস্য।

শুক্রবার প্রথমবারের মতো গণমাধ্যের সমনে মুখ খুললেন তিনি। খবর আনন্দবাজারের।

তিনি জানান, এটি তার বা কংগ্রেস দলের রুপি নয়, এটা তার পারিবারিক ব্যবসার রুপি।

ধীরজ সাহু ৩৫ বছর ধরে সক্রিয় রাজনীতিতে যুক্ত।

তার বিরুদ্ধে এই ধরনের অভিযোগ এটাই প্রথম বলে ক্ষোভ প্রকাশ করেন কংগ্রেস সংসদ। তিনি বলেন, আমি মর্মাহত, আমি নিশ্চিতভাবে বলতে পারি যে রুপি উদ্ধার করা হয়েছে সেটা আমার প্রতিষ্ঠানের। আমরা ১০০ বছরেরও বেশি সময় ধরে মদের ব্যবসা করছি। আমি রাজনীতির সঙ্গে জড়িত এবং ব্যবসায় খুব একটা মনোযোগ দিইনি। আমার পরিবার দেখাশোনা করত।

কংগ্রেসের সংসদ সদস্য আরও জানান, তাদের পরিবারটি এখনো যৌথ পরিবার এবং অনেক বড়। তাদের ৬ ভাই সবাই ব্যবসায় জড়িত। তাদের সন্তানেরাও পারিবারিক কোম্পানির বিভিন্ন দিক দেখাশোনা করেন। যে বিপুল পরিমাণ রুপি উদ্ধার হয়েছে, সেটা সম্পূর্ণভাবে ব্যবসার রুপি এবং কোনো দুর্নীতি নেই বলেও দাবি জানান তিনি।  

ধীরজ সাহু বলেন, যে রুপি উদ্ধার হয়েছে সেটা আমাদের মদের ব্যবসার সঙ্গে জড়িত সংস্থাগুলোর সঙ্গে সম্পর্কিত। আমাদের ব্যবসা স্বচ্ছ। মদ বিক্রি থেকে অর্থ আসে এবং মদের ব্যবসায় নগদে বিক্রি হয়। নগদ বিক্রি থেকে ওঠা টাকা এগুলো ছিল এবং এই টাকার সঙ্গে কংগ্রেস বা অন্য কোনো দলের কোনো সম্পর্ক নেই। এটা আমার কোম্পানির টাকা।

news24bd.tv/aa