জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ড নিয়ে নির্মিত বায়োপিকে অক্ষয় ও অনন্যা

সংগৃহীত ছবি

জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ড নিয়ে নির্মিত বায়োপিকে অক্ষয় ও অনন্যা

অনলাইন ডেস্ক

সিনেমার তালিকায় এবার অনন্য এক মাত্রা যোগ করতে যাচ্ছেন বলিউডের 'খিলাড়ি' অক্ষয় কুমার। বিভিন্ন সময় বিভিন্ন বায়োপিক করে আলোচিত-সমালোচিত থাকা এই বলি অভিনেতাকে এবার দেখা যাবে ব্রিটিশ ঔপনিবেশিক শাসনের বিরুদ্ধে লড়াই করা সি সংকরান নায়ারের চরিত্রে। অক্ষয়ের বিপরীতে অভিনেত্রী হিসাবে থাকছেন বলিউডের আলোচিত-সমালোচিত উঠতি তারকা অনন্যা পাণ্ডে।

নতুন এই বায়োপিকের বিষয়ে বলিউড হাঙ্গামা আরও জানিয়েছে, অক্ষয় এই সিনেমাতে একজন সিনিয়র ও নামীদামী আইনজীবীর ভূমিকা পালন করবেন অন্যদিকে অনন্যার চরিত্রটি থাকবে অক্ষয়ের উপর নির্ভরশীলতার।

বিভিন্ন বিষয়ে তিনি অক্ষয়ের পরামর্শ নিয়ে চলবেন যা পরবর্তীতে প্রেমের সম্পর্কে রূপ নেবে।

এছাড়াও সিনেমাটিতে ঐতিহাসিক অনেক ঘটনা দেখানো হবে যার মধ্যে সবচেয়ে গুরুত্বের সাথে দেখানো হবে ভারতের অমৃতসরের জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডকে।

উল্লেখ্য, ভারতবর্ষের ইতিহাসের একটি কালোদিন হিসাবে ধরা হয় পাঞ্জাব প্রদেশের অমৃতসর শহরের জালিয়ানওয়ালাবাগ হত্যাকাণ্ডকে। ইংরেজ সেনানায়ক ব্রিগেডিয়ার রেগিনাল্ড ডায়ারের নির্দেশে শহরটিতে ১৯১৯ সালের ৩ এপ্রিল জালিয়ানওয়ালাবাগ নামক একটি বদ্ধ উদ্যানে একত্রিত নিরস্ত্র জনগণের উপর নির্বিচারে গুলিবর্ষণ করা হয়।

শতো শতো মানুষকে নির্বিচারে হত্যা করায় সেসময়ের ইংরেজ সরকারের বিরুদ্ধে ঘৃণা ও ক্ষোভের আগুন জ্বলেছিলো বিশ্ব বিবেকের হৃদয়ে।

news24bd.tv/SC