চুরি করা পিস্তলে খুন হন কামরাঙ্গীচরের পেটকাটা রমজান

ডিবিপ্রধান হারুন অর রশীদ- ফাইল ছবি।

চুরি করা পিস্তলে খুন হন কামরাঙ্গীচরের পেটকাটা রমজান

নিজস্ব প্রতিবেদক

হত্যার বদলে হত্যা। আর সে প্রতিশোধ নিতে পাঁচ বছরের পরিকল্পনা। এর মধ্যে কয়েকদফা চেষ্টা করে ব্যর্থ হলেও গেল ১৭ই অক্টোবর কামরাঙ্গীরচরে পাঁচ রাউন্ড গুলি করে পেটকাটা রমজানকে হত্যা করে ভাই হত্যার প্রতিশোধ নেয় পিচ্চি মনির।

গোয়েন্দা বিভাগ লালবাগের উপ কমিশনার মশিউর রহমান জানান, রমজান হত্যায় পাঁচজনকে গ্রেপ্তার করা হয়।

মূলত মাদক ব্যবসার আধিপত্যকে কেন্দ্র করে রমজান গ্রুপ ও মনির গ্রুপের দ্বন্দ্বেই এ হত্যাকাণ্ড।

জানা গেছে, পাঁচ বছর আগে মাদক ব্যবসার আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে রাজধানীর কামরাঙ্গীরচরে খুন হন পিচ্চি মনিরের ভাই মঞ্জু। হত্যাকারী হিসেবে মনিরের সন্দেহ আরেক মাদক ব্যবসায়ী পেটকাটা রমজান। রমজানকে হত্যা করতে কয়েক দফা চেষ্টা করে ব্যর্থ হয় মনির গ্রুপ।

ডিবিপ্রধান হারুন অর রশীদ জানান, অনেক পরিকল্পনার পর অবশেষে ১৭ অক্টোবর আর ব্যর্থ হয়নি তারা। নিখুঁত পরিকল্পনা করে হত্যা করা হয় রমজানকে। মাদক ও জমির ব্যবসার আধিপত্য বিস্তারকে ঘিরেই তাদের মধ্যে দীর্ঘদিনের দ্বন্দ্ব।

ডিবি আরও জানায়, জুয়েল, রানা ও রাব্বী কেরানীগঞ্জের একটি বাসা থেকে স্বর্ণালংকার চুরি করতে গিয়ে চুরি করে ফেলে গুলি ভর্তি ম্যাগজিনসহ ২টি পিস্তল। ১ হাজার পিস ইয়াবা আর ৭ কেজি গাঁজার বিনিময়ে জুয়েল তার ভাগে পাওয়া ১টি পিস্তল দিয়ে দেয় পিচ্চি মনিরকে।

চুরি করা সেই পিস্তল দিয়েই পিচ্চি মনির, চোরা জুয়েল এবং টাইগার মনির গত ১৭ অক্টোবর গভীর রাতে ৫ রাউন্ড গুলি করে খুন করে কামরাঙ্গীরচরের পেটকাটা রমজানকে। খাগড়াছড়ি থেকে পিচ্চি মনির গ্রেপ্তার হলে করে তারই দেখানো মতে কামরাঙ্গীরচর থেকে উদ্ধার করা হয় ২ রাউন্ড গুলিসহ হত্যাকাণ্ডে ব্যবহৃত সেই পিস্তলটি।

news24bd.tv/FA