'ডানকি' নাকি 'সালার', বক্স অফিসের আয়ে কে এগিয়ে

'ডানকি' নাকি 'সালার', বক্স অফিসের আয়ে কে এগিয়ে

অনলাইন ডেস্ক

বক্স অফিসে দাপট দেখিয়ে যাচ্ছে দক্ষীণি অভিনেতা প্রভাসের 'সালার: পার্ট ১- সিজফায়ার' সিনেমা। শাহরুখ খানের 'ডানকি' মুক্তির একদিন পর বড় পর্দায় আসে ২২ ডিসেম্বর আসে সিনেমাটি। এদিকে শুরু থেকে অনেকটাই পিছিয়ে ছিল শাহরুখের 'ডানকি'।

মুক্তির নয় দিন শেষে ডানকি বক্স অফিসে ৩০০ কোটির আয় ছাড়িয়েছে, অপরদিকে সালার আয় করে নিয়েছে ৫০০ কোটির বেশি।

 

তবে মোট আয়ে 'ডানকি' টপকে বক্স অফিসে এগিয়ে রয়েছে প্রভাসের 'সালার'।

শুক্রবার মুক্তির নবম দিনে শাহরুখের ‘ডানকি’ ভারতে আয় করেছে ৭.২৫ কোটি। যার ফলে ভারতীয় বক্স অফিসে সিনেমাটির মোট আয় এখন ১৬৭.৫২ কোটি রুপি। বিশ্বব্যাপী ৩০০ কোটির ক্লাবে প্রবেশ করেছে ডানকি।

বর্তমানে ৩২৩ কোটি রুপি সিনেমাটির মোট আয়।

এদিকে মুক্তির আট দিনে বিশ্বব্যাপী ৫০০ কোটির বেশি আয় করে নিয়েছে ‘সালার : পার্ট ১- সিজফায়ার।

বাণিজ্য বিশ্লেষক মনোবালা বিজয়াবালানের শেয়ার করা সর্বশেষ তথ্য অনুসারে, সালার বিশ্বব্যাপী আয় করেছে ৫৪২ কোটির রুপি। ভারতের বক্স অফিসে সিনেমাটির আয় ৩১৮ কোটি। মুক্তির অষ্টম দিনে ভারতে ৯ কোটি রুপি আয় করেছে সালার। শাহরুখের ডানকির সঙ্গে মুক্তি পাওয়া সত্ত্বেও শুধুমাত্র হিন্দি বেল্টে ১১০.৪৮ কোটি রুপি আয় করে নিয়েছে সালার।

তবে আয়ের নিরিখে অনেক পিছিয়ে থাকলেও ‘ডানকি’ দর্শকদের মন জয় করেছে। রাজকুমার হিরানির পরিচালনায় ‘ডানকি’তে শাহরুখ খানের সঙ্গে আরো রয়েছেন তাপসী পান্নু, ভিকি কৌশল, বোমান ইরানি, সতীশ শাহ ও ধর্মেন্দ্র। প্রত্যেকেই নিজ নিজ চরিত্রে দারুণ অভিনয় করেছেন।

আরও পড়ুন: 'ডানকি' টপকে বক্স অফিসে এগিয়ে প্রভাসের 'সালার', ষষ্ঠ দিনে কত আয় করলো

অন্যদিকে প্রভাস অভিনীত ‘সালার’ এ মূল ভূমিকায় অভিনয় করেছেন প্রভাস। প্রভাস ছাড়াও সিনেমাটিতে আরো রয়েছেন পৃথ্বিরাজ সুকুমারন, শ্রুতি হাসান, জগপতি বাবুসহ অনেকে।

news24bd.tv/TR