নদী পরিষ্কারে নামলেন ব্যারিস্টার সুমন

পাঁচ শতাধিক স্বেচ্ছাসেবক নিয়ে পুরনো খোয়াই নদীতে ময়লা পরিষ্কার করতে নামেন ব্যারিস্টার সুমন। ছবি : সংগৃহীত

নদী পরিষ্কারে নামলেন ব্যারিস্টার সুমন

অনলাইন ডেস্ক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে পুরাতন খোয়াই নদীকে দূষণ ও দখলমুক্ত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন। সংসদ সদস্য হিসেবে শপথ গ্রহণের পরদিনই নিজ উদ্যোগে তার কর্মী-সমর্থকদের দিয়ে নদীতে থাকা ময়লা-আবর্জনা পরিষ্কারে কাজ শুরু করেন তিনি।

হবিগঞ্জ-৪ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য ব্যারিস্টার সুমন শুক্রবার সকাল ৯টা থেকে স্থানীয় স্বেচ্ছাসেবীসহ পাঁচ শতাধিক বিডি ক্লিনের স্বেচ্ছাসেবক নিয়ে পুরনো খোয়াই নদীতে ময়লা পরিষ্কার করতে নামেন তিনি। কার্যক্রম বিকেল পর্যন্ত চলমান ছিল।

আগামীকাল শনিবারও কার্যক্রম চলবে বলে জানা গেছে।

ব্যারিস্টার সুমন সংবাদমাধ্যমকে বলেন, ‘আমার নির্বাচনী ওয়াদা ছিল আমি নির্বাচিত হলেই আমাদের এই ঐতিহ্যবাহী পুরনো খেয়াই নদী পরিষ্কার করে এখানে একটি দৃষ্টিনন্দন পার্ক তৈরি করব। ’

তিনি আরো বলেন, ‘নদীর দুই পাশে ওয়াক হয়ে থাকবে। নৌকা নিয়ে পর্যটকরা নদীতে ঘুরে বেড়াবে।

পাশাপাশি আমি চুনারুঘাট মাধবপুরকে একটি পর্যটন এলাকায় গড়ে তুলতে যা যা দরকার পাঁচ বছর সময় আমি তা করব। ’

স্থানীয় সূত্রে জানা গেছে, চুনারুঘাট শহরকে বড় করতে ৭০ এর দশকে স্বেচ্ছাশ্রমের মাধ্যমে এক কিলোমিটার দূরে স্থানান্তরিত করা হয় মূল খোয়াই নদী। এরপর থেকে শহরের পাশে প্রায় ৩ কিলোমিটার নদী পরিত্যক্ত হয়ে পড়ে।

এদিকে ব্যারিস্টার সুমনের প্রতিশ্রুতি বাস্তবায়নের এই কার্যক্রমে উচ্ছ্বসিত স্থানীয় বাসিন্দারা। তারা সংসদ সদস্য ব্যারিস্টার সুমনের এই কার্যক্রমকে সাধুবাদ জানান।

news24bd.tv/DHL